মেইন ম্যেনু

এই টায়ার জোড়ার দাম জানেন? মার্সেডিজ, ফেরারির মতো দামি গাড়িও লজ্জা পাবে…

এক অনাবাসী ভারতীয়ের মালিকানাধীন একটি সংস্থা এই টায়ার দু’টি তৈরি করেছে। দুবাইয়ের জেড টায়ারস নামে একটি সংস্থা এই কৃতিত্ব অর্জন করেছে।

কোটি টাকার গাড়ি মানেই তার কদর আলাদা। কোটি টাকার মধ্যে তো মার্সেডিজ, জাগুয়ার, বিএমডব্লিউ-র মতো গাড়িও কেনা যায়। কিন্তু এক জোড়া টায়ারের দাম যদি হয় চার কোটি টাকা?

হ্যাঁ, এই দু’টিই বিশ্বের সব থেকে দামি টায়ার। যা বিক্রি হয়েছে দুবাইয়ে। ইতিমধ্যেই এই টায়ারের জোড়া বিশ্বের সব থেকে দামি টায়ার হিসেবে গিনেস বুকে নাম তুলেছে। এক অনাবাসী ভারতীয়ের মালিকানাধীন একটি সংস্থা এই টায়ার দু’টি তৈরি করেছে। দুবাইয়ের জেড টায়ারস নামে একটি সংস্থা এই কৃতিত্ব অর্জন করেছে। কিন্তু আর পাঁচটা টায়ারের থেকে কোথায় আলাদা এই টায়ারগুলির তফাৎ কোথায়? কারণ, এই টায়ার দু’টির গায়ে সোনা দিয়ে খোদাই করে নকশা তৈরি করা হয়েছে। ইতালির একটি বিখ্যাত জুয়েলারি সংস্থার কারিগররা টায়ারের গায়ে সোনা খোদাই করে নকশা করেছেন।

image (14)

টায়ারের গায়ে এমনই সোনার নকশা খোদাই করা রয়েছে।

দুবাইয়ের একটি বাণিজ্য মেলায় ভারতীয় মুদ্রায় প্রায় চার কোটি টাকায় এই টায়ার জোড়া বিক্রি হয়েছে। এই টায়ার জোড়া বিক্রি করে যে অর্থ উপার্জন হয়েছে, সেই অর্থ সমাজেসেবামূলক কাজে লাগাবে এই সংস্থা। বলা বাহুল্য, যে গাড়িতে এই টায়ার জোড়া লাগবে, সেটিও মহার্ঘ্য হয়ে যাবে।