মেইন ম্যেনু

‘এই পিচ্চি শুধু মা লিখবি, কোনো নাম লিখবি না’

একালের চিত্রনায়িকা পরীমনি দিতিকে মা বলে ডাকতেন। শুধু অভিনয়ে খাতিরে নয় বাস্তবেও মা হারা পরী দিতিকে মা বলে ডাকতেন। অবশ্য দিতির সঙ্গে তার পরিচয় ‘ধুমকেতু’ ছবিতে। যেখানে তিনি অভিনয় করেছেন। আর সেই সেটেই দিতিকে মা রূপে খুঁজে পেয়েছিলেন পরীমনি।

সদ্যপ্রয়াত দিতির কথা স্মরণ করে পরীমনি বলেন, তিনি আমাকে শুটিং সেটে একদিন বলেছিলেন ‘এই পিচ্চি ফোনে শুধু মা লিখে রাখবি কোনো নাম লিখবি না’।

পরীমনি তার অফিসিয়াল পেজে লিখেন, কালকে থেকে খবরটা একদম সহ্য হচ্ছে না। সবাই কেনো নেই নেই বলে। তুমি আছো মা, তুমি যে অমর, তোমার মৃত্যু নেই।

2DJir3kQNra0

দিতির সঙ্গে বহু স্মৃতি আঁকড়ে ধরা পরীমনি লিখেন, সেই ধুমকেতু ছবিতে তোমাকে (দিতি) আমি মা হিসেবে পেয়েছি। যেদিন ক্যামেরার সামনে তোমাকে আমি মা বেলে ডেকেছিলাম সেদিন থেকে তুমি আমার মায়ের জায়গাতে আছো। তোমাকে মা ডাকলে অনেক শান্তিতে থাকতাম।

মনে পড়ে, আমি তোমার ফোন নাম্বার সেভ করার সময় তুমি আমাকে বলেছিলে, এই পিচ্চি শুধু মা লিখে রাখবি, কোনো নাম-টাম লিখবি না। আমি হেসে হেসে বলেছিলাম তুমি বলার আগে তো আমি লিখে ফেলেছি। দিতির উদ্দেশ্য পরীমনি বলেন, তোমার জন্য অনেক দোয়া ও অনেক ভালোবাসা।

গত রোববার ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চিত্রনায়িকা পারভিন সুলতানা দিতি।