মেইন ম্যেনু

এই ফোনে ক্যামেরা-ব্যাটারি দুটোই পরিবর্তনযোগ্য

ক্যামেরা প্রেমিদের জন্য এক্সক্লুসিভ ফিচারের স্মার্টফোন নিয়ে এলো এলজি। কোরিয়ার এ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান ভারতের বাজারে অবমুক্ত করতে যাচ্ছে চলতি বছরের ফ্ল্যাগশিপ ফোন এলজি জি৫।

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কনগ্রেসে সর্বপ্রথম ফোনটি অবমুক্ত করা হয়। ফোনটির বিশেষত্ব হচ্ছে, এতে রয়েছে ক্যাম মডিউল সুবিধা। আলাদা এ মডিউল সংযোগ করে ফোনটিকে হ্যান্ডিক্যামের মতো ব্যবহার করা যাবে। এতে রয়েছে শাটার রিলিজ বাটন, জুম ইন আউট, কুইক ক্যামেরা অন বাটন সহ আরও কিছু ফিচার।

শুধু তা-ই নয় এ মডিউলের সাহায্যে পরিবর্তন করা যাবে ব্যাটারিও। এতে রয়েছে ২৮০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ক্যাম প্লাস মডিউল দিয়ে এটি চার হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ার পর্যন্ত বাড়ানো যাবে। ফলে এতে পাওয়া যাবে দীর্ঘসময় ভিডিও করার সুবিধা।

৫.৩ ইঞ্চির কোয়াড হাই ডেফিনিশনের ডিসপ্লে রেজুলেশন ১৪৪০x২৫৬০ পিক্সেল। পিক্সেল ডেনসিটি ৫৫৪ পিপিআই। সঙ্গে কর্নিং গরিলা গ্লাস ৪ প্রটেকশন।

স্যামসাং এস৭ এজের মতো এই ফোনেও রয়েছে অলওয়েজ ওয়েক আপ ডিসপ্লে। কোয়ালকমের এমএসএম৮৯৯৬ স্ন্যাপড্রাগন চিপসেটের ফোনটিতে রয়েছে কোয়াড কোর প্রসেসর। ৪ জিবি র‌্যামের সঙ্গে ৩২ জিবি বিল্ট ইন মেমোরি। বাড়ানো যাবে ২০০ জিবি পর্যন্ত।

এর অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েডের সর্বশেষ সংস্করণ মার্সম্যালো।

ফোনটিতে রয়েছে ডুয়েল ক্যামেরা যা দিয়ে ১৩৫ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেলের চিত্র ধারণ করা যায়। ডুয়েল ক্যামেরার মধ্যে একটি ক্যামেরার রেজুলেশন ১৬ মেগা পিক্সেল এবং অন্যটি ৮ মেগা পিক্সেল। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের।

ডুয়েল হাইব্রিড সিমের এই ফোনে ডুয়েল সিম অথবা একটি সিম ও মাইক্রো এসডি মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

ফোনটির দাম সম্পর্কে এখনো কোনো তথ্য জানানো হয়নি।