মেইন ম্যেনু

‘এই রাঙ্গা, আমি তো দাঁড়িয়ে থাকতে পারছি না’

‘এই রাঙ্গা, আমি তো দাঁড়িয়ে থাকতে পারছি না, গাড়ি কোথায়? ওরা (পুলিশ) আমার গাড়িকে এত দূরে পাঠালো কেন?’

মহান বিজয় দিবসে শ্রদ্ধা জানাতে গিয়ে এবারও বিড়ম্বনায় পড়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। বিষয়টি নিয়ে এভাবেই প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে তাকে। শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিসৌধ ত্যাগ করার আগে নিজের গাড়ির জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে বিরোধীদলীয় নেতাকে।

এ সময় তিনি স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাকে বলেন, ‘আমি আগেই গাড়িটা সামনে রাখতে বলেছিলাম। কিন্তু গাড়ি এত পেছনে কেন? উত্তরে রাঙ্গা বলেন, গাড়ি সামনেই ছিল। হয়তো পুলিশ পেছনে পাঠিয়েছে। তখন রওশনের চোখেমুখে ক্ষোভের বহিঃপ্রকাশ দেখা যায়।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্মৃতিসৌধে পৌঁছানোর আগেই দলীয় নেতা-কর্মীদের নিয়ে স্মৃতিসৌধে যান রওশন এরশাদ। ভোর ৬টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা জানানোর পর শ্রদ্ধা জানান বিরোধীদলীয় নেতা। শ্রদ্ধা জানানো শেষে নিজের গাড়ির জন্য স্মৃতিসৌধের প্রধান ফটকের কাছে অন্তত ২০ মিনিট অপেক্ষা করতে দেখা গেছে তাকে। গত বছর শহীদ বেদিতে শ্রদ্ধা জানানোর সময় তার সঙ্গে দলীয় চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দেখা গেলেও এবার তিনি উপস্থিত ছিলেন না। গত বছর মন্ত্রী-সাংসদদের পেছনে দাঁড়ানোর স্থান দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।