মেইন ম্যেনু

এই শীতে কোঁকড়ানো চুলের পরিচর্যা

আপনার যদি কোঁকড়ানো চুল হয়, তাহলে এই শীতে খুব সহজেই আপনার চুলের আগা ফেটে যেতে পারে। এজন্য আপনার চুলকে গরম পানি থেকে দূরে রাখুন এবং নিরাপদ স্টাইল পদ্ধতি বেছে নিন।

ত্রিসেমির অফিসিয়াল চুল বিশেষজ্ঞ ড্যানিয়েল বাউয়ার শীতের শুষ্কতা থেকে চুলকে রক্ষার জন্য কিছু টিপস দিয়েছেন। চলুন সেগুলো জেনে নেওয়া যাক-

চুলে পানির ব্যবহার কমিয়ে আনা

এখানে আসলে নির্দিষ্ট কোন নিয়ম নেই যে নির্দিষ্টভাবে কততুকু পানি ব্যবহার করতে হবে।এটা নির্ভর করে চুলের ধরন এবং স্টাইলের উপর। তবে খুব ঘন ঘন পানি ব্যবহার পানি ব্যবহার করলে এই শীত আপনার চুলের প্রাকৃতিক তেল শুষে নিতে পারে। এতে আপানর চুল শুষ্ক হয়ে যাবে এবং আগা ভেঙে যেতে পারে। সেজন্য চুলে কম পানি ব্যবহার করুন। এছাড়া সবচেয়ে ভাল হয় কোঁকড়ানো কমানোর পণ্য ব্যবহার করলে।

কনডিশনিং হচ্ছে চাবিকাঠি

অনেকেরই রুক্ষ চুল নিয়ে হঠাৎ আবহাওয়া পরিবর্তনের সাথে শৈত্য প্রবাহের মিশ্রণকে মোকাবেলা করতে হয়। একটি ভাল কন্ডিশনারই পারে আপনার চুলের আর্দ্রতা ধরে রাখতে এবং একে পরিষ্কার ও স্বাস্থ্যকর রাখতে। একটি ভাল বুদ্ধি হচ্ছে কন্ডিশনারকে পুরোপুরি না ধুয়ে ফেলা যদি আপনার চুল বেশ মোটা হয়। তবে যাদের বেশ ভাল চুল আছে তাদের অল্প একটু কন্ডিশনার ব্যবহার করলেই ভাল।

গরম পানিকে না বলুন

শীতের সকালে গরম পানির ৩০ মিনিটের একটি লম্বা শাওয়ার আপনার কাছে হয় তো খুবই ভাল লাগবে তবে খুব সম্ভব এটা আপনার চুলের সব আর্দ্রতা কেড়ে নিবে। এর পরিবর্তে শাওয়ারে মৃদু গরম পানি ব্যবহার করুণ এবং শেষে ঠাণ্ডা পানি ব্যবহার করুণ। এতে আপনার চুলের গোড়া মজবুত থাকবে।

নিরাপদ স্টাইলিং

যদিও শীতে আপনার চুলে কিছু ক্ষতি হয়েছে, তারপরও আপনি নিশ্চিত করুণ সবগুলো প্রসেস আপনি যথাযথ ভাবে পালন করেছেন। চুলকে শক্তিশালি করার জন্য একটি শ্যাম্পু ব্যবহার করুণ যা আপনার চুলের জন্য ঢালস্বরূপ হয়ে থাকবে এবং ঘন ঘন ব্রাশ করা ও হিটিং করার প্রভাব থেকে রক্ষা করবে।



« (পূর্বের সংবাদ)