মেইন ম্যেনু

এই সপ্তাহে আসছে অস্ট্রেলিয়া প্রতিনিধি দল

আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। বাংলাদেশে আসন্ন সফরের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া নিরাপত্তা দল পাঠানোর কথা জানিয়েছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী।

গত ৬ মে নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছিলেন,‘অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারতের মতো দলগুলো সফর পূর্ববর্তী কাজ হিসেবে পরিদর্শনের কাজটি করে থাকে। ক্রিকেট অস্ট্রেলিয়াও এই মাসের মাঝামাঝি সময়ে তাদের একটি প্রতিনিধি দল পাঠাচ্ছে। তারা নিরাপত্তা ব্যবস্থা এবং অনন্য সুযোগ সুবিধা যাচাই করে দেখবে। আদর্শ হিসেবে যা প্রতিবারই করা হয়ে থাকে। প্রতিনিধি দলের সফর শেষেই তাদের বোর্ড কর্মকর্তারা সবুজ সংকেত দেবেন।’

বিসিবির প্রধান নির্বাহীর বক্তব্য অনুযায়ী এই সপ্তাহে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড গত সোমবার জানিয়েছেন, যে সরকারী এজেন্সির অনুমতিক্রমে এই সফরের জন্য আত্মবিশ্বাসী রয়েছে বোর্ড। এ প্রসঙ্গে তার বক্তব্য, ‘আমরা বিশদভাবে সবকিছু পর্যালোচনার চেষ্টা করছি। আমরা বেশ আগ্রহী রয়েছি। তবে পূর্ণ নিরাপত্তা ব্যবস্থার নিশ্চয়তা পেতে আমরা এখনও কাজ করে যাচ্ছি।’

প্রস্তাবিত সফরসূচি অনুযায়ী আগামী ১৮ আগস্ট অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। ২২, ২৩, ২৪ আগস্ট একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ২৭ থেকে ৩১ আগস্ট। ঈদের পর ঢাকায় ৪ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট।

প্রসঙ্গত, নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকায় ২০১৫ সালে সফর স্থগিত করে অস্ট্রেলিয়া।






মন্তব্য চালু নেই