মেইন ম্যেনু

একজন পুরুষ কেবল কন্যার বাবা হলেই যে বিষয়গুলো উপলব্ধি করতে পারেন

একজন নারী একটি পরিবারের আশীর্বাদের মতো। একই সঙ্গে সে একজন সেবিকা, একজন বন্ধু, একজন সঙ্গিনী কিংবা একজন সহযোগী হতে পারে। পুরো ঘরটাকে আনন্দে ভরিয়ে রাখতে পারে একজন নারী। কিন্তু আজও আমাদের সমাজের অনেক পরিবারেই কন্যা শিশুরা অবহেলিত। কন্য সন্তান জন্ম দেয়ার অপরাধে অনেক মাকে সহ্য করতে হয় অত্যাচার। কিন্তু একজন পুরুষ যদি তার কন্যাশিশুটিকে মন থেকে ভালোবাসেন, তাহলে তার মানসিকতায় আসে অন্যরকম কিছু পরবর্তন। কিছু অদ্ভুত বিষয় নতুন করে উপলব্ধি করতে শেখেন কন্যা সন্তানের বাবারা। জেনে নিন তেমনই কিছু বিষয় সম্পর্কে।

স্ত্রীর প্রতি ভালোবাসা বেড়ে যাওয়া

কন্যা সন্তানের জন্মের পর আপনি নতুন করে নিজের স্ত্রীকে ভালোবাসতে শুরু করবেন। আপনার কন্যার চেহারায় আপনার স্ত্রীর প্রতিচ্ছবি যতবার দেখবেন ততবারই স্ত্রীর প্রতি ভালোবাসা ও শ্রদ্ধায় মনটা ভরে উঠবে আপনার। সবসময়ে স্ত্রীকে সব কিছু নিয়ে দোষারোপ করলেও কন্যা জন্ম নেয়ার আপনি মনে মনে চাইবেন আপনার কন্যা যেন অবিকল আপনার স্ত্রীর মতই হয়।

নারীদের সম্পর্কে ভুল ধারণা ছিলো আপনার

আপনার কন্য সন্তান হওয়ার পর আপনি ধীরে ধীরে বুঝতে পারবেন যে নারীদের নিয়ে এতোকাল অযথাই এতো বদনাম করেছেন আপনি। একটি কন্যা শিশুর একটু একটু করে বেড়ে ওঠা দেখে নারীদের প্রতি শ্রদ্ধাবোধ জন্ম নিবে আপনার মাঝে।

আপনি ধীরে ধীরে নারীবাদী হয়ে উঠছেন

একটা সময়ে আপনি উপলব্ধি করে অবাক হবেন যে আপনি ধীরে ধীরে নারীবাদী হয়ে গিয়েছেন। কোনো মেয়েকে রাস্তায় হয়রানির শিকার হতে দেখলে আপনি প্রতিবাদ করতে শুরু করবেন। কন্যাশিশুদের অধিকার আদায়ের দাবীগুলোতে আপনিও সহমত প্রকাশ করা শুরু করবেন। অথচ একটা সময়ে এই আপনিও নারীবিরোধী ছিলেন!

শিশুদের গান ও ছড়া নতুন করে ভালো লাগছে

‘হাট্টিমাটিম টিম’ কিংবা ‘প্রজাপতি প্রজাপতি’ এই ছড়া কিংবা গান গুলো নতুন করে ভালো লাগবে আপনার। সেই ছোট বেলাতেও হয়তো মেয়েলি এসব ছড়া কিংবা গান এতোটা ভালো লাগে নি। কিন্তু যখন দেখবেন আপনার সন্তান এসব ছড়া কিংবা গানের তালে তালে নাচছে কিংবা খুশিতে হাসতে, তখন আপনা আপনিই ভালোবেসে ফেলবেন আপনি এই ছড়া ও গানগুলোকে।

গোলাপি রংটি আপনাকে এখন আকর্ষণ করে

হঠাৎ করেই গোলাপি রঙ এর গুরুত্ব বুঝতে শুরু করবেন। মার্কেটে গিয়ে কোনো কিছু গোলাপি রঙ দেখলেই আপনার চোখ সেখানে চলে যাবে। এতোগুলো বছর ধরে এতো অবহেলার গোলাপি এখন আপনার পুরো ঘরময় রাজত্ব করে বেড়াবে কেবল আপনার কন্যার কারণেই।