মেইন ম্যেনু

একটানা ৫ দিন নেচে বিশ্বরেকর্ড

একটানা ৫ দিনের বেশি সময় ধরে নেচে বিশ্ব রেকর্ড করেছেন ভারতের সনি চৌরাসিয়া। ৩১ বছরের ওই নৃত্যশিল্পী কত্থক নেচে শনিবার ওই বিশ্ব রেকর্ড করেন বলে স্থানীয় ইন্ডিয়া এক্সপ্রেস পত্রিকাটি জানিয়েছে।

বারানসী শহরে শনিবার স্থানীয় সময় রাত ৯টা ২১ মিনিটে ওই রেকর্ড করেন সনি চৌরাসিয়া। রেকর্ডের জন্য তিনি একটানা ৫ দিন ৩ ঘণ্টা ৩০ মিনিট ধরে কত্থক নেচেছিলেন। এর আগে একটানা দীর্ঘ সময় ধরে নাচার বিশ্বরেকর্ডটি ছিল ভারতের কেরালা রাজ্যের মেয়ে হেমলতার দখলে। হেমলতা ৫ দিন ৩ ঘণ্টা ২০ মিনিট ধরে একটানা নেচে ওই রেকর্ড করেছিলেন। শনিবার রাতে পত্রিকাটিতে যখন সনির ওপর সংবাদ পরিবেশনের প্রস্তুতি চলছে তখনও তিনি নাচছিলেন।

নাচে বিশ্বজয় করায় সনিকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি এক টুইটার বার্তায় বলেছেন,‘কাশীর তরুণ প্রতিভাবান শিল্পী আমাদের গর্বিত করেছেন। তাকে অভিনন্দন।’

নাচে বিশ্বরেকর্ডের জন্য গত সোমবার সন্ধ্যা ৬টা থেকে বারানসি শহরের এক স্কুল ক্যাম্পাসে নাচ শুরু করেন সনি। এর মধ্যে প্রয়োজনীয় কাজের জন্য প্রতি চার ঘণ্টা অন্তর ২০ মিনিট করে বিরতি দিয়েছিলেন। বিরতির সময় তিনি খিচুরি জাতীয় খাবার খেয়েছেন।

এর আগে গত নভেম্বর মাসেও তিনি আরো একবার একটানা দীর্ঘ সময় ধরে নাচার রেকর্ড গড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তখন মাত্র ৮৭ ঘণ্টা ১৮ মিনিট নাচার পরই পড়ে গিয়েছিলেন। ফলে আর রেকর্ড করা হয়নি তার। কিন্তু এবার সনি ঠিকই সফল হয়েছেন।