মেইন ম্যেনু

একটা টিকিট কেটে পুরো বিমানের মালিক!

কোথাও বেড়াতে যাচ্ছেন। তার জন্য প্লেনের টিকিট কেটে রেখেছেন। বিমানবন্দরে পৌঁছে গিয়েছেন প্রায় দুই ঘণ্টা আগেই। হঠাত্‍ রাজকীয় অভ্যর্থনায় শুধু আপনাকে নিয়েই প্লেন উড়ল। এমন ভাগ্য ক’জনের হয়! সকলের যে হয় না তা বলার অপেক্ষা রাখে না। তবে অস্ট্রিয়ার বাসিন্দা অ্যালেক্সের কিন্তু তা হয়েছে। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর জানা যায়।

আঠাশ বছর বয়সের আলেকজেন্ডার সাইমনের বাড়ি অস্ট্রিয়ায়। বিশ্বভ্রমণের নেশায় এদেশ-ওদেশ করে বেড়ান। ফিলিপিন্সে এসে ম্যানিলা থেকে বোরাকে যাওয়ার জন্য আগে থেকেই টিকিট কেটে রেখেছিলেন তিনি। সেই মতো বিমানবন্দরেও পৌঁছে গিয়েছিলেন অনেক ক্ষণ আগেই। কিন্তু মাইকে নিজের নাম শুনে ইনফর্মেশন ডেস্কে গিয়ে তো আনন্দের আর সীমা রইল না। ডেস্কে বসা মহিলা তাকে বলেন, ‘আপনি ছাড়া বিমানে আর কোনও যাত্রী নেই। তাই আমরা ৩০ মিনিটের মধ্যেই প্লেন ছাড়ার ব্যবস্থা করছি।’

কোনো লাইনে না দাঁড়িয়ে সটান প্লেনে উঠে পড়েন সাইমন। যেমনটা ভেবেছিলেন ঠিক তাই হয়েছে। গোটা বিমানে তিনি ছাড়া আর দ্বিতীয় কোনও যাত্রী নেই। শুধু ২ জন ফ্লাইট অ্যাটেনডেন্ট এবং ২ জন পাইলট। গোটা প্লেনে হেঁটে, দাঁড়িয়ে, যেখানে খুশি সেখানে বসে তিনি গন্তব্যে পৌঁছান। সাইমন বলেন, ‘নিজেকে প্রিন্স মনে হচ্ছিলো। একটা গোটা প্লেনে শুধু আমি। মনে হচ্ছিল যেন নিজের প্রাইভেট জেটে উঠেছি।’ ফ্লাইট চলাকালীন কেবিন ক্র্যু-এর তোলা প্রায় মিনিট তিনেকের একটি ভিডিয়ো তিনি তার ইউটিউব চ্যানেলে পোস্ট করেন। এখন তা রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।