মেইন ম্যেনু

একটি দেশের স্বার্থে আওয়ামী লীগ ক্ষমতায়

একটি দেশের স্বার্থে মাস্টরপ্লান বাস্তবায়নের জন্য আওয়ামী লীগকে ক্ষমতায় বসানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, ‘রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে জনগণের ওপর হামলা তাই-ই প্রমাণ করে।’

শুক্রবার (২৯ জুলাই) বেলা ১১টা ২০ মিনিটে বিএনপি চেয়ারপরসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হলে সুন্দরবন ধ্বংস হবে। ফলে প্রাকৃতিক ভারসাম্য হারিয়ে মরুভূমি হবে দেশ।’ দেশের প্রাকৃতিক বৈচিত্র ধ্বংস করতে সরকার তোরজোর শুরু করেছে বলেও অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, ‘রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে যারা রাজপথে নেমে সরকারি হামলায় নির্যাতিত হয়েছে, তারাই প্রকৃত দেশপ্রেমিক। দেশবিরোধী যে কোনো কাজে বিএনপি অগ্রণী ভূমিকা পালন করছে, ভবিষ্যতেও করবে।’

বিএনপির এই নেতা বলেন, ‘আগে শুনতাম জঙ্গিবাদের সঙ্গে মাদরাসার শিক্ষার্থীরা জড়িত। এখন দেখছি ধনী পরিবারের সন্তানরাও এসব কর্মকাণ্ডে যুক্ত হচ্ছে।’ সেক্যুলার সরকারের সময় কেন এসব হচ্ছে? প্রশ্ন রাখেন তিনি।

জঙ্গিবাদের সঙ্গে জড়িতদের কেন জীবিত আটক করা হচ্ছে না, উল্লেখ করে তিনি বলেন, ‘জীবিত থাকা অবস্থায় আটক করে জিজ্ঞাসাবাদ করলে প্রকৃত তথ্য বেরিয়ে আসত, কারা এসব ঘটনার সঙ্গে জড়িত।’

তিনি বলেন, ‘গুলশানের হলি আর্টিসানের ঘটনা নিয়ে প্রশ্ন ওঠেনি কিন্তু কল্যাণপুরের ঘটনা নিয়ে এত সংশয় কেন?’

রিজভী বলেন, ‘সরকার যা বলে তার উল্টোটা করে। দেশের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার। তারা দেশ বিক্রি করছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, বেলাল আহমেদ ও চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার প্রমুখ।