মেইন ম্যেনু

একযোগে ৯৯ কর্মকর্তার রদবদল

রেকর্ড সংখ্যক (৫৮) কর্মকর্তার পদোন্নতির পর এবার একযোগে ৯৯ কর্মকর্তার রদবদল করলো দুর্নীতি দমন কমিশনের (দুদক)। এর মধ্যে পরিচালক ৮ জন, উপপরিচালক ১৬ জন, সহকারী পরিচালক ৬০ জন এবং উপসহকারী পরিচালক পর্যায়ের ১৫ কর্মকর্তাকে রদবদল করা হয়েছে।

রোববার দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ রদবদলের আদেশ জারি করা হয়। দুদক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জারিকৃত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরিচালক একেএম জায়েদ হোসেন খানকে খুলনা বিভাগীয় কার্যালয় থেকে দুদকের প্রধান কার্যালয়ের অনিষ্পন্ন বিষয়াদি ও পরিদর্শন শাখায় বদলি করা হয়েছে। বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবু মোহাম্মদ আরিফ সিদ্দিকীকে খুলনা বিভাগীয় কার্যালয়ে, পরিচালক নাসিম আনোয়ারকে প্রধান কার্যালয়ের অনিষ্পন্ন বিষয়াদি ও পরিদর্শন শাখা থেকে ঢাকা বিভাগীয় কার্যালয়ে এবং রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মনজুর আহম্মদকে প্রধান কার্যালয়ের অর্থ ও বিল শাখায় বদলি করা হয়েছে।

অপরদিকে সদ্য পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে মীর মো. জয়নুল আবেদীন শিবলীকে দুদকের প্রধান কার্যালয়ের পর্যবেক্ষণ ও মূল্যায়ন শাখার পরিচালক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। একই সঙ্গে তিনি প্রধান কার্যালয়ের বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২ শাখার পরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন বলে জারিকৃত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে। অনুরূপভাবে মো. আক্তার হোসেনকে বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক হিসেবে, মো. আবু সাঈদকে রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক হিসেবে এবং শিরীন পারভীনকে প্রধান কার্যালয়ের গবেষণা ও পরীক্ষণ শাখার পরিচালক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়া উপপরিচালক পর্যায়ের ১৬ কর্মকর্তাকে, সহকারী পরিচালক পর্যায়ের ৬০ কর্মকর্তাকে এবং উপসহকারী পরিচালক পর্যায়ের ১৫ কর্মকর্তাকে বিভিন্ন শাখা ও কার্যালয়গুলোতে রদবদল করা হয়েছে। এদের মধ্যে সদ্য পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তারাও আছেন।