মেইন ম্যেনু

একাদশে ভর্তির ফল রোববার

তৃতীয় দফায় পিছিয়ে একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। আগামীকাল রোববার এ ফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয় থেকে।

শিক্ষা সচিব নজরুল ইসলাম খান রোববার ফল প্রকাশের বিষয়িটি নিশ্চিত করেছেন।

শনিবার সকাল ৮টায় ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের কথা ছিলো। কিন্তু এ সময় বোর্ডের ওয়েব সাইটে নতুন নোটিশ দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, প্রক্রিয়াকরণের কাজ এখনো শেষ না হওয়ায় ভর্তির ফলাফল প্রকাশ করা যাচ্ছে না।

প্রথমে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় ওই ফল প্রকাশের কথা ছিল। ওয়েবসাইটের কারিগরি সমস্যা কারণে ওই দিন ফল প্রকাশ করা হয়নি বলে জানানো হয়।

এরপর শুক্রবার রাত ১১টা ৩০ মিনিটে মেধা তালিকার প্রকাশের সময় নির্ধারণ করা হয়। কিন্তু তাতেও কাজ শেষ করতে পারেনি ঢাকা বোর্ড।

গতকাল শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বলা হয়, ‘অনিবার্য কারণবশত ২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল ২৫ জুন ২০১৫ এর পরিবর্তে ২৬ জুন ২০১৫ তারিখ রাত ১১টা ৩০ মিনিটে প্রকাশিত হবে।’

বারবার ফল প্রকাশের সময় পেছানোর কারণে উদ্বেগ উৎকণ্ঠার মধ্যে রয়েছে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা। উৎকণ্ঠায় রয়েছে অভিভাবকরাও।

ফল প্রকাশের পর সারা দেশের ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা (www.xiclassadmission.gov.bd) ওয়েবসাইট থেকে তাদের ফল জানতে পারবে। এ ছাড়া বিভিন্ন বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

আগামী ১ জুলাই থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।

গত ৬ জুন থেকে ২১ জুলাই পর্যন্ত অনলাইন ও এসএমএসে আবেদন করে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা। ভর্তির জন্য আবেদন করে ১১ লাখ ৫৬ হাজার শিক্ষার্থী।

এর আগে যেসব শিক্ষার্থী আবেদন করেনি, তারা ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে।

৩০ মে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে ৮৭ দশমিক ০৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়।