মেইন ম্যেনু

এক খেলায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ২৮ হাজার পুতুল!

আসছে বড়দিন। এইদিনকে ঘিরেই নতুন উপহার পাওয়ার আশায় থাকে শিশুরা। সান্তা ক্লজ তাদের নতুন পুতুল দেবে এমন প্রতীক্ষাতেই দিন কাটাতে থাকে সারাবিশ্বের খ্রিষ্টান ধর্মাবলম্বী শিশুরা। কিন্তু অনেকেই এই স্বপ্ন দেখার সাহস পায়না। কারণ, আদতে এই উপহার সন্তানদের বাবা-মাকেই দিতে হয় এবং অনেক পরিবারেরই এমনটা সম্ভব নয়।

কিন্তু তাই বলে দরিদ্র শিশুরা এমন স্বপ্ন দেখতে পারবে না- তা মানতে নারাজ কানাডিয়ানরা। দেশটির হকিপ্রেমী দর্শকরা দরিদ্র শিশুদের উপহার দিতে এগিয়ে এসেছেন। একটি হকি খেলার মাধ্যমে তারা উপহার দিয়েছেন ২৮ হাজার পুতুল। যার পুরোটাই উপহার দেওয়া হবে সুবিধাবঞ্চিত শিশুদের।

কানাডার তরুণ এই হকি দল অনেকদিন ধরেই সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। প্রতিবছরই বড়দিনের আগে এমন খেলার আয়োজন করে এবং পুতুল সংগ্রহ করে। কিন্তু এবছর আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এবছর পুতুল জমা হয়েছে ২৮ হাজার ৮১৫টি যা খেলায় উপস্থিত দর্শকের চেয়েও ৯ হাজার ৫০০ বেশি। দ্য হিটম্যান নামের এই দল গত ২১ বছরে ৩ লাখেরও বেশি পুতুল সংগ্রহ করেছে।

দলটির ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে দলের খেলোয়াড় জ্যাকব বিন বলেন, প্রতিদান দেওয়া্র জন্য খেলোয়াড়দের এটি এক দারুণ সুযোগ। বিশ্বে অনেক সমস্যা রয়েছে তবে আমরা যতটা সম্ভব করার চেষ্টা করি সেটা যতই ক্ষুদ্র হোক না কেন।

ভিডিওটি দেখুন এখানে