মেইন ম্যেনু

এক টিকিটে ৩০০ বার খাবার!

এক টিকিটে ৩০০ বার খাবার! এ কথা বললে পাগল উপাধি পাওয়া ছাড়া গত্যন্তর নেই। প্রথমে শুনতে বিষয়টি অদ্ভুত মনে হলেও ঘটনা কিন্তু সত্যি।

ইস্টার্ন চীন এয়ারলাইনে প্রথম শ্রেণীর টিকিট যারা কাটেন তাদের জন্য এয়ারলাইন্সের পক্ষ থেকে বিমানে চড়ার আগে খাবার গ্রহণ করার ব্যবস্থা ফ্রি থাকে। এয়ারলাইনের টিকিটের তারিখ পরিবর্তন করে অন্যদিনের রিসিডিউল করে নেয়ারও সুযোগ আছে।

চীনের অতি চালাক এক নাগরিক নিজের জন্য ইস্টার্ন চীন এয়ারলাইন্সের প্রথম শ্রেণীর একটি টিকিট কাটেন। তিনি কোম্পানির নিয়ম অনুযায়ী বিমানে উঠার আগেই রাতের খাবার ফ্রি খাওয়ার সুযোগ পান। প্রতিদিন তিনি নির্দিষ্ট সময়ের আগেই লাউঞ্জে আসেন এবং খাবার খান পেট ভরে। খাবার খেয়ে বিমান ছাড়ার আগ মুহূর্তে নিজের জন্য করা টিকিটটি আবার তিনি পরদিনের জন্য তারিখ বদলিয়ে নেন।

এভাবে সারাবছর জুড়ে ওই যাত্রী নিজের একটি টিকিটের তারিখ পরিবর্তন করেন ৩০০ বার! কিন্তু একবারও তিনি বিমানে উঠেননি! বিষয়টি ইস্টার্ন চীন এয়ারলাইন্সের কর্মকর্তাদের নজরে এলে ওই ব্যক্তির বিষয়ে খোঁজ খবর নেন।

পরে তাকে ডেকে পাঠান। ওই যাত্রীকে তার টিকিটের টাকা দিয়ে টিকিট বাতিল করে দেন ইস্টার্ন চীন এয়ারলাইন্স কোম্পানি। কিন্তু এর আগেই ওই যাত্রী ফ্রিতে খেয়ে নিলেন ৩০০ বেলা!

ইস্টার্ন চীন এয়ারলাইন্সের কর্মকর্তারা জানিয়েছেন, তারা চাইলেও এ ব্যবস্থা বাতিল করতে পারবেন না। কারণ কিছু সুবিধাবাদী যাত্রীর জন্য সব যাত্রীর সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করা তাদের সেবার লক্ষ্যবিরোধী। সূত্র : ফক্সনিউজ