মেইন ম্যেনু

এক মাসের ব্যবধানে আবারো বাড়লো সোনার দাম

দেশের বাজারে দুই এক দফা কমার পর এবার এক মাসের ব্যবধানে দ্বিতীয়বারের মতো বিভিন্ন ধরনের সোনার দাম বাড়লো। নতুন দাম অনুযায়ী সোনায় ভরি প্রতি ১ হাজার ২২৫ টাকা পর্যন্ত বেড়েছে। সারাদেশে সোনার নতুন দর আগামী শনিবার থেকে কার্যকর হবে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজুস জানিয়েছে নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৩ হাজার ৭৪০ টাকা, ২১ ক্যারেট ৪১ হাজার ৬৪০ টাকা এবং ১৮ ক্যারেট ৩৪ হাজার ৯৯২ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৩ হাজার ৯১১ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৯১ টাকা।

আগামীকাল শুক্রবার পর্যন্ত বর্তমান দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪২ হাজার ৫১৫ টাকা, ২১ ক্যারেট ৪০ হাজার ৪১৫ টাকা এবং ১৮ ক্যারেট ৩৩ হাজার ৭৬৭ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২২ হাজার ৬৮৬ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ৯৩৩ টাকা বিক্রি হবে।

এর আগে গত ১১ জানুয়ারি প্রতি ভরি সোনার দাম ১ হাজার ২২৪ টাকা বাড়ানো হয়েছিল। যা ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়। আর এক মাসের ব্যবধানের দ্বিতীয়বারের মতো বাড়ালো সোনার দাম। গত ৭ নভেম্বরের সিদ্ধান্ত অনুযায়ী ৯ নভেম্বর থেকে এবং ৩ ডিসেম্বরের সিদ্ধান্ত অনুযায়ী ৫ ডিসেম্বর দাম কমিয়েছিল বাজুস।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সাধারন সম্পাদক এনামুল হক বাংলামেইলকে জানান, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারে সোনার দর বাড়ানো হয়েছে।