মেইন ম্যেনু

এক সড়কে শেখ কামাল, জামাল ও রাসেল সেতু

কলাপাড়া উপজেলা থেকে কুয়াকাটার শিবাবাড়িয়া নদী পর্যন্ত ১৭ কিলোমিটারের মধ্য শহীদ শেখ কামাল, শহীদ শেখ জামাল ও শহীদ শেখ রাসেল সেতুর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ তিন সেতুর উদ্বোধন করেন।

সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, পর্যটন কেন্দ্র কুয়াকাটার সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কলাপাড়া-কুয়াকাটার শিববাড়িয়া নদী পর্যন্ত ১৭ কিলোমিটার সড়ক পথে তিনটি নদীর ওপর সেতু নির্মাণ প্রকল্প হাতে নেয় বর্তমান সরকার। এরই ধারাবাহিকতায় ২০০৯ সালের জানুয়ারি মাসে সেতু নির্মাণের কাজ শুরু করে পটুয়াখালী সড়ক বিভাগ। এর মধ্যে প্রায় ৬৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয় কলাপাড়া উপজেলা শহরের আন্দার মানিক নদীতে শেখ কামাল সেতু। মহিপুর শিববাড়িয়া নদীর ওপর প্রায় ২৬ কোটি টাকায় ব্যয়ে নির্মিত হয় শহীদ শেখ রাসেল সেতু এবং হাজিপুর মৎস্য বন্দরের সোনাতলা নদীর ওপরে প্রায় ৪৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয় শেখ জামাল সেতু।

কুয়াকাটা পৌরসভার মেয়র ও কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক মোল্লা বলেন, র্দীঘদিন পর আজ দক্ষিণাঞ্চলবাসীর আকাঙ্খা পূর্ণ হয়েছে। প্রধানমন্ত্রী আজ শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল সেতুর উদ্বোধন করেছেন। সারা দেশের সঙ্গে কুয়াকাটার যোগাযোগ আরো একধাপ এগিয়ে গেল।