মেইন ম্যেনু

‘এখনও দুই লাখ আসন ফাঁকা আছে’

একাদশে ভর্তির কার্যক্রম সম্পর্কে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এখনও দুই লাখ আসন ফাঁকা আছে। তাই ভর্তি নিয়ে ভীতি বা আতঙ্কের কিছু নেই।

বৃহস্পতিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে উচ্চ মাধ্যমিক উপবৃত্তি প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

একাদশে ভর্তি নিয়ে কিছু জটিলতা ছিল স্বীকার করে মন্ত্রী বলেন, এখন জটিলতা দূর হয়ে গেছে। আপনারা (ছাত্ররা) যেখানেই আসন ফাঁকা পাবেন সেখানেই ভর্তি হবেন।

প্রশ্নফাঁস নিয়ে তিনি বলেন, ‘কিছু কলঙ্ক শিক্ষকদের মধ্যে ঢুকেছে। আমরা পরীক্ষার আগে যে খাম পাঠাই তা খুলে তারা টাকার বিনিময়ে বিক্রি করে। কিছু ধরে আমরা টিভিতে দেখাচ্ছি। এভাবে তাদের চিহ্নিত করা হচ্ছে।’

অনুষ্ঠানে মন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করে একাদশের শিক্ষার্থীদের মোবাইল অ্যাকাউন্টের মাধ্যমে উপবৃত্তির অর্থ বিতরণের উদ্বোধন করেন।

এবার সারা দেশে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের একাদশের এক লাখ ২০ হাজার ১২০ শিক্ষার্থীকে ২৬ কোটি ৩০ লাখ ৪৩ হাজার ২০০ টাকার উপবৃত্তি প্রদান করা হবে।

একাদশের ছাত্রীদের মধ্যে ৪০ শতাংশ এবং ছাত্রদের মধ্যে ১০ শতাংশ শিক্ষার্থীকে এবার উপবৃত্তি দেওয়া হবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. ফাহিমা খাতুন।