মেইন ম্যেনু

এখন তিনি মিসডকলের তামান্না

বর্তমান অস্থির চলচ্চিত্র জগতে যে ক’জন অভিনেত্রী রীতিমতো যুদ্ধ করে নিজেদের মেধা অভিনয় দিয়ে ঢাকাই চলচ্চিত্রে শক্ত অবস্থান তৈরি করতে পরিশ্রম করে যাচ্ছেন তাঁদেরই একজন তামান্না। তামান্নার বর্তমান কাজ নিয়ে লিখেছেন মাহতাব হোসেন

কতিপয় হিজড়া কর্তৃক অপহৃত তামান্না বাঁচার জন্য মরিয়া হয়ে বাপ্পীকে ফোন করেন, কিন্তু ফোন কেটে যায়। বাপ্পীর ফোনে হয়ে যায় মিসডকল। এরপর? এরপর ফোন বন্ধ।

ৰউদ্বিগ্ন বাপ্পী ফোন করে তামান্নার ফোন বন্ধ পান। কিন্তু তাঁকে তো যেভাবে হোক উদ্ধার করতেই হবে। বাপ্পী তামান্নাকে মোবাইল ফোন ট্র্যাকিং করে উদ্ধার করতে সক্ষম হন। হিজড়া ছিলেন মিশা সওদাগর। ছবির নাম মিসডকল। এখানে বর্তমান সময়ের আলোচিত অভিনেতা বাপ্পী একজন হ্যাকার।

তামান্না তিফ শুদ্ধতা। সম্মান প্রথম বর্ষে পড়ুয়া এই অভিনেত্রীর এটা দ্বিতীয় ছবি। গতকাল বৃহস্পতিবার তাঁর দ্বিতীয় ছবি মিসডকলের মহরত ও শুটিং হয়ে গেল। প্রথম ছবি মুক্তি না পেতেই দ্বিতীয় ছবিতে পেয়ে গেলেন বাপ্পীর মতো একজন জনপ্রিয় কো-আর্টিস্ট। এটা তামান্নার জন্য একটা বড় পাওয়া। আজ শুক্রবার সকালে প্রিয়াঙ্কা শুটিং হাউজে উপস্থিত হয়ে এমনটাই জানালেন এই অভিনেত্রী।

তামান্না জানান, ছবির পরিচালক সাফি উদ্দিন সাফি ভাই অনেক আধুনিক মানুষ। আধুনিক মানের চলচ্চিত্র তৈরি করতে চান। তিনি চেয়েছিলেন এবারের ছবিতে দুজন নবাগতা অভিনেত্রী আসুক। ছবিতে দুজন অভিনেত্রীকে নেওয়া হয়েছে। মূলত এটা ত্রিভূজ প্রেমের গল্পের একটা ছবি। ছবির গল্পকার আব্দুল্লাহ জহির বাবু তামান্নাকে নির্বাচিত করেন।

তামান্না বলেন, এটা আমার ক্যারিয়ারের জন্য টার্নিং পয়েন্ট। এখন আমাকে ভালোভাবে কাজ করতে হবে। সবচেয়ে ভালো কাজটাই দিতে হবে। কেননা এটাই আমার সামনে এগিয়ে যাওয়ার একটা সুযোগ। আমি অনেক আত্মবিশ্বাসী একটা মেয়ে, আমি পারবোই।

কেমন আত্মবিশ্বাসী? তামান্না বললেন, এসএসসি পরীক্ষার সময় একটা দুর্ঘটনায় আমার ডান হাতের ৫টা রগ কেটে যায়। ডাক্তার বললেন এবার পরীক্ষা দেওয়া হবে না। কিন্তু আমি পরীক্ষা দিতে চাই। আমাকে একজন শ্রুতিলেখকের মাধ্যমে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দেওয়া হলো। চারটা পরীক্ষা সেভাবেই দিলাম। কিন্তু তারপরে আমার মনে হলো আমি পারবো, নিজ হাত দিয়ে লিখেই পরীক্ষা দিতে পারবো। এবং পরের সবগুলো পরীক্ষা নিজের হাতেই লিখে শেষ করলাম।

এই অবস্থায় পরীক্ষার রেজাল্ট কি হতে পারে? সবাই বলবেন হয়তো পাস করতে পারবে মেয়েটা। হয়তো না, তামান্না রীতিমতো জিপিএ ৫ পেয়ে সবাইকে চমকে দিলেন।

শোবিজের ক্যারিয়ার শুরু করেন একটা বিজ্ঞাপনচিত্র দিয়ে, এরপরে ফ্যাশন হাউজের মডেল, র‌্যাম্পে হাঁটা। অবশেষে চলচ্চিত্রে অভিষেক। আর বর্তমানে সাফি উদ্দিন সাফির মিসডকলের অভিনেত্রী। ‘মিসডকল’ শিরোনামের এই ছবিটি যদিও ত্রিভূজ প্রেমের গল্পের। তারপরও ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন একসময়ের জনপ্রিয় অভিনেতা জজ ব্যারিস্টার খ্যাত বাপ্পারাজ। তামান্নার প্রথম ছবি ‘একটু চাওয়া’ আগামী বছরের ভ্যালেন্টাইনে মুক্তি পেতে পারে।