মেইন ম্যেনু

‘এখানে ক্রিকেটকে কেউ আঘাত করে না’

এক অস্ট্রেলিয়ার সফর বাতিলের মধ্যে দিয়ে পুরো বাংলাদেশের ক্রিকেটেই যেন লেগেছে আগুনের আঁচ। বাংলাদেশের মতো একটি দেশের বিরুদ্ধে ক্রিকেটের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলায় অবাক হয়েছেন সবাই। তবে এসব বিষয়ে আগেই সতর্ক হওয়ার পরামর্শ দিলেন সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল।

এইমুহুর্তে বাংলাদেশে লেভেল-৩ কোচিং কোর্সের ট্রেইনার হিসেবে কর্মরত রয়েছেন চান্ডিকা হাতুরুসিংহেদের সঙ্গে। এর ফাঁকেই কথা বললেন অস্ট্রেলিয়া- বাংলাদেশ সিরিজ নিয়ে।

আইসিসিতে কর্মরত বুলবুলের মনে করছেন, সবকিছু ঠিকঠাক করে দ্রুতই বাংলাদেশকে প্রমাণ করতে হবে এখানে নিরাপত্তা-ঝুঁকি নেই। বাংলাদেশে ক্রিকেট সবসময়েই নিরাপদ বলে উল্লেখ করেন তিনি।

বললেন, ‘রাজনৈতিক পরিস্থিতি যখন খারাপ ছিল অস্থিরতা ছিল তখনো ক্রিকেট হয়েছে। এমনকি হরতালের মাঝেও তো আমরা ক্রিকেট খেলি এখানে। এখানে ক্রিকেটকে কেউ আঘাত করে না। ক্রিকেট হচ্ছে সবার ভালোবাসার একটা জায়গা। সেই জায়গা থেকে বলব ক্রিকেট সব সময় এখানে নিরাপদ। এখন আমাদের শুধু বিশ্বের কাছে প্রমাণ করা যে ক্রিকেট যে খেলতে আসে তার কোনো অসুবিধা হবে না। সত্যিকার অর্থে বললে আমাদের দেশ তো এখন দারুণভাবে এগিয়ে যাচ্ছে। কোনো সমস্যা নেই।’

তবে হঠাৎ নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলায় দেশের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

বুলবুলের মতে, যেহেতু অস্ট্রেলিয়া এই সিরিজটা স্থগিত ঘোষণা করেছে পরে আমাদের কিন্তু বিপিএল আছে জিম্বাবুয়ে আসবে ইংল্যান্ড আসবে । তাই আগে থেকেই সবকিছু ঠিক করতে হবে বলে মনে করেন তিনি।

বললেন, ‘আমাদের শুধু প্রমাণ করতে হবে আমরা কাগজে কলমে অনুভব করছি আমরা নিরাপদ এবং কোনো ঝামেলা নেই এখানে। আসলেও নেই। আমাদের আশপাশের দেশগুলোর চেয়ে অনেক ভালো অবস্থানে আছি আমরা। এই জায়গাটায় আমাদের সবাইকে প্রমাণ করতে হবে।’



(পরের সংবাদ) »