মেইন ম্যেনু

এটিএম জালিয়াতি: বাংলাদেশ ব্যাংকে বৈঠক বিকালে

বিভিন্ন ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা চুরির ঘটনায় সব বাণিজ্যিক ব্যাংককে ডেকেছে বাংলাদেশ ব্যাংক। আজ বুধবার বিকাল ৩টায় রাজধানীর মতিঝিলে কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে, সম্প্রতি তিন ব্যাংকের চারটি এটিএম বুথ থেকে টাকা চুরির ঘটনা ঘটে। এর পরিপ্রেক্ষিতে এই বৈঠক ডাকা হয়েছে। এটিএম বুথের সার্বিক নিরাপত্তা নিয়ে বৈঠকে আলোচনা হবে বলে জানা গেছে।

বৈঠকের বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা সাংবাদিকদের জানান, এটিএম বিষয়ে সার্বিক আলোচনার জন্য এ বৈঠক ডাকা হয়েছে। এতে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা পালনে জোর দেয়ার পাশাপাশি ব্যাংকগুলোর মতামত নেয়া হবে। তারা কী চায় বা আরো কী কী করা দরকার তা খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, গত শুক্রবার ইস্টার্ন ব্যাংকের এক গ্রাহক তার ব্যাংক অ্যাকাউন্টে থেকে এটিএমের মাধ্যমে টাকা উত্তোলনের এসএমএস পান। পরে বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষের নজরে আনলে জানা যায়, কার্ড ক্লোনিং করে দুর্বৃত্তরা এ টাকা উত্তোলন করেছে। এভাবে তিন ব্যাংকের অন্তত ২৮ গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেয় দুর্বৃত্তরা। এ ঘটনার সঙ্গে বিদেশিসহ তিনজন জড়িত বলে ক্লু পেয়েছে গোয়েন্দারা।



« (পূর্বের সংবাদ)