মেইন ম্যেনু

এটিএম বুথের টাকা লুটের ঘটনায় মামলা

কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকার ডাচ্ বাংলার এটিএম বুথের টাকা লুটের ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় মামলা হয়েছে। ঢাকার মিরপুরের মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা লে. কর্নেল (অব.) সৈয়দ আফজালুল আবেদিন বাদী হয়ে কালিয়াকৈর থানায় মামলাটি করেন। মামলার এজাহারে লুট হওয়া টাকার পরিমাণ এক কোটি ৮৩ লাখ ২১ হাজার ৫০০ টাকার কথা উল্লেখ করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এমএ মজিদ জানান, এ ঘটনায় বুথের নিরাপত্তাকর্মীসহ সন্দেহভাজন ৯ জনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তাদের কাউকে আটক দেখানো হয়নি।

এর আগে কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) মো. রফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার ময়মনসিংহের ফুলবাড়ি থানা এলাকা থেকে লুট হওয়া টাকার খালি ট্রাংক দুটি উদ্ধার করা হয়েছে। দুর্বৃত্তদের গ্রেফতারে পুলিশের একাধিক টিমসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যরা অভিযান পরিচালনা করছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কালিয়াকৈরে উপজেলার হরিণহাটি এলাকার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে ডাচ্ বাংলা ব্যাংকের ফাস্ট ট্র্যাক এটিএম বুথে বুধবার দিবাগত রাত ৩টার দিকে মানি প্ল্যান্ট নামের একটি প্রতিষ্ঠান টাকা রাখতে আসে। তাদের মাইক্রোবাস থেকে টাকা ভর্তি দুইটি ট্রাংক তারা ওই বুথের মধ্যে নিয়ে যান। এসময় গানম্যান, নিরাপত্তাকর্মীসহ ব্যাংকের ৭ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। এমন সময় অপর একটি পিকআপ নিয়ে ১০/১২ জন দুর্বৃত্ত ওই বুথে হামলা চালায়। তারা নিরাপত্তকর্মীদের মারধর করে টাকা ভর্তি দুইটি ট্রাংক লুট করে নিয়ে যায়।