মেইন ম্যেনু

এবার অস্কারে যাচ্ছে ‘জালালের গল্প’

দেশের বাইরে বিভিন্ন ফেস্টিভালে প্রশংসা কুড়িয়েছে আবু শাহেদ ইমনের চলচ্চিত্র ‘জালালের গল্প’। এবার অস্কারে যাচ্ছে সিনেমাটি। অস্কারের ৮৮তম আসরে বিদেশি ভাষার ছবির বিভাগে বাংলাদেশ থেকে থেকে মনোনিত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন অস্কার বাংলাদেশ কমিটি। বুধবার ২৩ সেপ্টেম্বর দুপুরে সাংবাদিক সম্মেলনে বিস্তারিত জানানো হয়েছে।

বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসব ঘুরে বাংলাদেশে সিনেমাটি মুক্তি পায় ৪ সেপ্টেম্বর। দর্শকমহলে বেশ প্রশংসিত হয়েছে সিনেমাটি। এতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশাররফ করিম, মৌসুমী হামিদ, শর্মীমালা। শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন মোহাম্মদ ইমন ও আরাফাত রহমান।

সিনেমাটির পরিচালক আবু শাহেদ ইমন জানিয়েছেন, ‘আমার ব্যক্তিগত অনুভূতি কি হওয়া উচিত বুঝতে পারছিনা! আমার নির্মিত প্রথম চলচ্চিত্রে দেশ ও দেশের বাইরে দর্শকের যেই ভালোবাসা পেয়েছি এক জীবনে চলচ্চিত্র নির্মাতা হিসেবে এটাই আমার সবচেয়ে বড় অর্জন। আমি এখনো চলচ্চিত্রের ভাষা বোঝার চেষ্টা করছি। আর অনেক ভালো ছবি নির্মানের প্রত্যাশা করছি। কে জানে একদিন হয়ত সত্যি সত্যি আমাদের কেউ একজন বাংলাদেশের জন্য পৃথিবীর এই গুরুত্বপূর্ণ পুরস্কারটি ঘরে নিয়ে আসবে।’