মেইন ম্যেনু

এবার আইপিএলের সেরা একাদশে মুস্তাফিজ

চলমান আইপিএলের নবম আসরে সবচেয়ে আলোচিত ক্রিকেটার বাংলাদেশি বিস্ময় বালক মুস্তাফিজুর রহমান। নিজের কাটার জাদুতে সবাইকে করেছেন মুগ্ধ।

দুর্দান্ত পারফরম্যান্সের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এবার আইপিএলের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদের বাংলাদেশি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

চলতি আসরের প্রথমার্ধের পারফরম্যান্স বিবেচনায় টুর্নামেন্টের সেরা একাদশের তালিকা প্রকাশ করেছে অস্ট্রেলিয়ান ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকেট.কম.এইউ।

কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে গত সপ্তাহে ৪ ওভারের স্পেলে মাত্র ৯ রান দিয়ে ২ উইকেট নেন মুস্তাফিজ। সেই ম্যাচটিতে একটি বাউন্ডারিও হজম করেননি তিনি।

এছাড়া প্রতিটি ম্যাচেই দুর্দান্ত বোলিং পারফরম্যান্স উপহার দেন এই কাটার মাস্টার। যে কারণে ক্রিকেট.কম.এইউ আইপিএলের টুর্নামেন্ট-সেরা দলে সাতক্ষীরার এই ২০ বছর বয়সী তারকাকে স্থান দেয়।

চলতি আইপিএলে কাটার, স্লোয়ার ও ইনসুইং দিয়ে বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, ব্রেন্ডন ম্যাককালাম ও আন্দ্রে রাসেলের মতো তারকা ব্যাটসম্যানদের যেভাবে নাকানি-চুবানি খাইয়েছেন তাতে করে টুর্নামেন্টের সবচেয়ে আলোচিত তারকায় পরিণত হয়েছেন মুস্তাফিজ। এই বাঁহাতি পেসারের দুর্দান্ত পারফরম্যান্সের ওপর ভর করেই শেষ পাঁচ ম্যাচের চারটিতেই জয় পেয়েছে সানরাইজার্স।

মুস্তাফিজের সানরাইজার্স সতীর্থ ও অধিনায়ক ডেভিড ওয়ার্নারও টুর্নামেন্টের সেরা দলে জায়গা করে নিয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু থেকে অনুমিতভাবেই বিরাট কোহলি ও ডি ভিলিয়ার্স এতে স্থান করে নিয়েছেন।

এছাড়া আইপিএলের নবম আসরের টুর্নামেন্ট-সেরা দলে জায়গা পাওয়া অপর খেলোয়াড়রা হলেন: রোহিত শর্মা (মুম্বাই ইন্ডিয়ান্স), গৌতম গম্ভীর (কলকাতা নাইট রাইডার্স), কুইন্টন ডি কক (দিল্লি ডেয়ারডেভিলস), ক্রিস মরিস (দিল্লি ডেয়ারডেভিলস), মোহিত শর্মা (কিংস ইলেভেন পাঞ্জাব), মিচেল ম্যাকক্লেনঘান (মুম্বাই ইন্ডিয়ান্স ও অমিত মিশ্র (দিল্লি ডেয়ারডেভিলস)।