মেইন ম্যেনু

এবার এক সাংবাদিককে হত্যার হুমকি

ব্লগার, লেখক ও প্রকাশক হত্যার বিচারের বিষয়ে নিয়মিত লেখালেখি করায় দৈনিক ভোরের ডাকের স্টাফ রিপোর্টার ওমর ফারুক-কে হত্যার হুমকি দেয়া হয়েছে। বৃহম্পতিবার বেলা ১১ টা ৪৬ মিনিটে নাম ও পরিচয় গোপন রেখে ০১৬৩০১৬৭৫৬৩ নম্বর থেকে তাকে হত্যার হুমকি দেয়া হয়। এ ঘটনায় তিনি রাজধানীর মিরপুর মডেল থানায় একটি সাধারণ ডাইরি করেছেন। ডাইরি নম্বর ১২৫২, তাং ১৯/১১/১৫ ইং।

এ বিষয়ে জানতে চাইলে ওমর ফারুক আওয়ার নিউজ বিডিকে বলেন, “ব্লগার-লেখক-প্রকাশক হত্যার বিচারে ধীর গতি : প্রকৃত অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে” এই শিরোনামে বৃহস্পতিবার রিপোর্ট প্রকাশের পর আমাকে হত্যার হুমকি দেয়া হয়। তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে বৃহস্পতিবার একটি অচেনা নম্বর থেকে আমার নম্বরে ফোন আসে। ব্যস্ততার কারণে ফোনটি রিসিভ করতে না পারলেও কিছুক্ষণের মধ্যে একই নম্বর থেকে আবারও ফোন আসে। এবার রিসিভি করতেই শুরু হয় গালিগালাজ। আপনি কে, কোথা থেকে বলছেন, জানতে চাইলে অপর প্রাস্ত থেকে বলা হয়, এসব জানার দরকার নেই। তোর লেখা পড়ে মনে হয়, ব্লগার, লেখক প্রকাশকের ওপর দরদ উতলে উঠেছে। তোর সময় শেষ। যা খাওয়ার ইচ্ছা হয় খেয়ে নে। মাথা থেকে মুন্ডু আলদা করলে মজা বুঝবি। কোনো কথা না শুনে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।

বিষয়টির সর্বশেষ অবস্থা জানতে চাইলে ডাইরিটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার এসআই মাসুদ পারভেজ বলেন, যে নম্বর থেকে সাংবাদিককে হত্যার হুমকি দেয়া হয়, ওই নম্বরটি সিডিআর-এর জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর হুমকিদাতাকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। অপরাধী যেই হোক তাকে ধরা পড়তে হবে বলে মন্তব্য করেন তিনি।