মেইন ম্যেনু

এবার নারীদের শরীর নিয়ে আপত্তিকর মন্তব্য করে, ফের বিতর্কে ওমজি

বর্ষবরণের রাতে বেঙ্গালুরুতে শ্লীলতাহানির ঘটনায় বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছিলেন সমাজবাদী পার্টির বিধায়ক আবু আজমি। এবার নারীদের পোশাক নিয়ে কুরুচিকর মন্তব্য করলেন হিন্দু মহাসভার সভাপতি তথা ‘বিগবস ১০’-এর প্রতিযোগী স্বামী ওমজি মহারাজ।

এক টেলিভিশন শোয়ে গিয়ে তিনি বলেন, ‘নারীরা হলেন উত্তেজক। তাই ছোট স্কার্ট না পরাই ভাল। এর থেকে বোরখা পরা ভাল। ’ এখানেই থেমে থাকেননি তিনি। ক্যামেরার সামনে ওমজি আরও বলেন, ‘নারীরা ঢাকা পোশাক না পরলে, শারীরিক নির্যাতনের শিকার হতে পারে। ’ যে সময় গোটা দেশ নারীদের উপর হয়রানির ঘটনা নিয়ে সোচ্চার। সে সময় স্বামী ওমের এই ধরনের মন্তব্য নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে। তাঁর মন্তব্যেকে কেন্দ্র করে নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

এই ধরনের মন্তব্য এই প্রথম নয়। বিগ বসের শোয়ে থাকাকালীনও নারীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন এই স্বঘোষিত ‘গডম্যান’ স্বামী ওম। বিগ বসের ঘর থেকে বিতাড়িত হয়েই সোজা শো-এর সঞ্চালক সালমান খানের বিরুদ্ধেও বিতর্কিত মন্তব্য ছুড়ে দিয়েছিলেন তিনি। সালমানকে ‘আইএসআই এজেন্ট’ এবং আন্ডার ওয়ার্ল্ড ডনদের বন্ধু বলে আক্রমণ করেছিলেন।

আসলে, এই শো-এর প্রথম দিন থেকেই নারীদের সম্পর্কে নানান আপত্তিকর, অপমানজনক মন্তব্য করেছেন স্বামী ওম। এই শো-এর আর এক প্রতিযোগী বাণীর সঙ্গে তাঁর ঝামেলা প্রায় লেগেই থাকতো। কিন্তু সম্প্রতি যা করেছেন স্বামী ওম তাতে বাক্‌রুদ্ধ হয়ে গেছেন বিগ বস-এর সকল প্রতিযোগী, সঞ্চালক এবং এর অসংখ্য দর্শক। এবার নারীদের পোশাক নিয়ে আপত্তিকর মন্তব্য করে বসলেন স্বঘোষিত ‘গডম্যান’।-আনন্দবাজার