মেইন ম্যেনু

এবার নিজে থেকেই পরিস্কার হবে জামাকাপড়!

আর নিজে থেকে কষ্ট করে জামাকাপড় কাচার দরকার নেই। এবার জামাকাপড় নিজে থেকেই পরিস্কার হয়ে যাবে! এমনই এক প্রযুক্তি আবিষ্কার হল। অবাস্তব মনে হলেও, এটাই সত্যি।

সারাদিন অফিসে খাটাখাটুনির পর একটা বড় সমস্যা হয় জামাকাপড় কাচার সময়। আসলে সময়টাই যে নেই এখন আমাদের হাতে। যতই ওয়াশিং মেশিন থাকুক না কেন, জামাকাপড় কাচার সময় কিছুটা তো সময় আপনাকে দিতেই হবে। এবার সেই সমস্যারও সমাধান এসে গেল। আমাদের সুবিধার্থে এবার এমন এক ধরণের পোশাক এসে গেল যা আর আপনাকে কাচতে হবে না। আলোর সংস্পর্শে এলেই নিজে থেকে পরিস্কার হয়ে যাবে জামাকাপড়।

জানা গিয়েছে, অষ্ট্রেলিয়ার RMIT বিশ্ববিদ্যালয়ের গবেষকেরা এমন এক ধরণের পোশাক আবিস্কার করেছেন, যা আপনাকে পরিস্কার করতে হবে না। আপনি যখন রোদে ওই পোশাক পরে বেরোবেন, তখন আলোয় সেই পোশাক নিজে থেকেই পরিস্কার হয়ে যাবে। এই পোশাকটি 3D পরিকাঠামোতে তৈরি করা হয়েছে। যার ফলে এই পোশাক আলোকে শোষণ করতে পারে।

আর তার ফলে পোশাক থেকে অবাঞ্ছিত সমস্ত কার্বন বেরিয়ে যায়। তাই এই পোশাক নিজে থেকেই ধুলো ময়লা পরিস্কার করতে পারে। এর জন্য শুধুমাত্র ওই পোশাককে যে কোনও আলোর সামনে রাখতে হবে। তাহলেই নিজে থেকে পরিস্কার হয়ে যাবে পোশাকের ময়লা।

তাই এবার জামাকাপড় কাচার ঝামেলা থেকে মুক্তি পেয়ে যান। সাবান কেনা, কাপড় কাচার জন্য আর কোনও ঝঞ্ঝাট পোহাতে হবে না। ব্যবহার করুন এই 3D পোশাক।-২৪ঘন্টা