মেইন ম্যেনু

এবার পিএসএলে সন্ধান মিলল এক নকল আফ্রিদির!

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) সন্ধান মিলল এক নকল আফ্রিদির! দেখতে হুবহু পাকিস্তানি ক্রিকেটার শহিদ আফ্রিদি। সানগ্লাস থেকে চুলের ছাঁট, কথা বলার ধরণ, হাঁটাচলা; সব কিছুতেই যেন মিলের ছড়াছড়ি।

তার নাম নাজার মাহমুদ, থাকেন সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে। তবে মাত্র একটি জায়গায় অমিল। ক্রিকেটার আফ্রিদি ব্যাটে বলে আলো ছড়িয়ে সবার নজর কাড়েন। পিএসএলে আসা নকল আফ্রিদিও লেগ স্পিন করেন, তবে নাজার পেশায় একজন ট্রাক চালক। শারজাহ মাঠে তখন চলছে পিএসএলের ম্যাচ। নাজার মাহমুদ পেশোয়ার জালমির কোন ম্যাচই দেখতে বাদ দেন না।

আরব আমিরাতে চলমান পিএসএলে পেশোয়ার জালমির খেলা হলে গ্যালারিতে তার উপস্থিত থাকা চাই। কেননা এই দলেরই অধিনায়ক শহিদ আফ্রিদি। ক্রিকেট দুনিয়া মাতানো পাকিস্তান দলপতির যেমন ভক্ত রয়েছে পিএসএলে সন্ধান মেলা নকল আফ্রিদিরও বাড়ছে ভক্ত সংখ্যা। মাঠে খেলা দেখতে আসলে গ্যালারিতে তাকে নিয়ে কাড়াকাড়ি চলে! কার আগে কে নেবে অটোগ্রাফ; কে তুলবে সেলফি। লোকমুখে নাজার মাহমুদ শুনে আসছেন তাকে নাকি আফ্রিদির মতই দেখতে।

নাজার বলেন, ‘অনেকেই বলত, আমি আফ্রিদির মতো দেখতে। তাই আমার বন্ধুরা বলল, আফ্রিদির মত করেই চুল কাটতে। যাতে আমাদের আরও বেশি এক রকম দেখতে লাগে। সত্যিই তাই হল। চুল কাটার পর থেকে পথে ঘাটে লোকে আমাকে আফ্রিদি ভাবতে শুরু করল! ব্যাপারটায় মজা পেয়ে গেলাম। আরও বেশি করে আফ্রিদির হাঁটাচলা, কথা বলার ধরন খুঁটিয়ে দেখে নকল করলাম।’ নাজার আরও জানিয়েছেন, ‘আফ্রিদি যেখানে যেখানে খেলতে গেছেন সেখানেই ছুটে গেছি। কাজের সময় বদলে নেওয়ার দরকার পড়লে তাই করেছি।

গলি ক্রিকেটে আমিও লেগ স্পিন করি। আমি আফ্রিদির মত করে বল ঘোরাতে পারি না, পার্থক্যটা এখানেই। তবে চেষ্টা করি যতটা আমার পক্ষে সম্ভব।’ তিনি যাকে এত নকল করেন, তার সামনে গিয়ে কখনও দাঁড়িয়েছেন? আফ্রিদির দারুণ ভক্ত নাজার মাহমুদ জানান, ‘হ্যাঁ, আফ্রিদি ভাই আমাকে দেখেছেন। হাতও নেড়েছেন। আফ্রিদি যে আমাকে চিনে এটা ভাবতেই ভালো লাগে। তারপর থেকে সবার কাছেই বেশ পরিচিতি পেলাম। সবাই এখন আমার সঙ্গে এখন সেলফি তুলতে চাইছেন! দারুণ লাগে সব কিছু।’