মেইন ম্যেনু

এবার বিমানের পাইলট হচ্ছে কুকুর!

ডানা ছাড়া আকাশে উড়তে পারে এমন প্রাণী হয়তো খুজে পাওয়া মুশকিল হয়ে যাবে। আর যদিও পাওয়া যায় তবে সেই সংখ্যাটা যে নেহাতই সল্প হবে তা বলার অপেক্ষা রাখে না। তবে এমন সংবাদ শুনে আপনি হয়তোবা অনেকটাই চমকে উঠতে পারেন। তাহলো চার পায়ের প্রাণীকে কখনো আকাশে উড়তে দেখেছেন? এমন প্রশ্ন শুনে অনেকেই হয়তোবা আমার সাথে তাল মিলিয়ে বলবেন, না এমন কোনো কিছু আমরা দেখিও নি এমনকি শুনিও নি।

আসলে প্রতিনিয়ত আমাদের দেখা শোনার বাহিরেও অনেক কিছু ঘটে চলেছে তার খবর কি আমরা রখছি? এবারর তেমনই একটি সংবাদ জানা গেলো। আর তা হলো আকাশে এবার ডানা ছাড়াই নিজে নিজেই উড়বে কুকুর। শুনে অবিশ্বাস্য মনে হলেও ঘটনাটি সত্যি ডানা ছাড়াই একা একা আকাশে উড়তে দেখা যাবে একটি কুকুরকে।

আকাশ পথ কুকুরের কাছে নতুন নয়। অনেকেই নিজের পোষ্য কুকুরকে প্লেনে করে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যান। কিন্তু এখানে কুকুরের আকাশে ওড়ার গল্পটা একটু অন্যরকম। উড়োজাহাজে উড়তে কুকুরের আর পাইলট লাগবে না। কারণ চালকের আসনে থাকবে সে নিজেই। অর্থাৎ কুকুর এবার পাইলট।

ইউ কে-র রিয়ালিটি শো ‘ডগ মাইট ফ্লাই’ য়ে আটটি কুকুরকে প্লেন ওড়ানোর প্রশিক্ষণ দেয়া হয়েছে। এদের মধ্যে ২৩ মাসের কুকুর আলফি একবারে প্রস্তুত প্লেন ওড়ানোর জন্য। আলফির ড্রেস রিহার্সাল শেষ। এখন শুধু ওড়ার অপেক্ষা।-জিনিউজ