মেইন ম্যেনু

এবার ব্র্যান্ড অ্যাম্বাসেডর দীপিকা

মেয়েটির অবসাদ কাটিয়ে ওঠার লড়াই, ঘুরে দাঁড়ানোর গল্প সবাইকে মুগ্ধ করেছে। মুগ্ধ করেছে গ্ল্যামার ওয়ার্ল্ডের কেরিয়ার শীর্ষে থাকার সময়টাতে নিজের সেই গল্প সবার সামনে তুলে ধরার সাহস। সেই মেয়েটির নাম দীপিকা পাড়ুকোন।

বলিউডের এই জনপ্রিয় ত্রীর গল্প কেবল অবসাদে ভোগা মানুষকে ঘুরে দাঁড়ানোর অনুপ্রেরণাই জোগায়নি, অবসাদ বা মানসিক অসুস্থতাকে হালকাভাবে

না নেওয়ার সচেতনতাও তৈরি করেছে। এই সচেতনতা গড়ে তোলার প্রচারের উদ্দেশ্যেই এবার ইন্ডিয়ান সাইকিয়াট্রি সোসাইটির ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন দীপিকা।

ইন্ডিয়ানা সাইকিয়াট্রি সোসাইটির জন্ম ১৯৪৭ সালে। ভারতের বেঙ্গালুরুতে দীপিকার অলাভজনক সংস্থা লিভ লভ লাফ ফাউন্ডেশনের সঙ্গে হাত মিলিয়েছে ইন্ডিয়ান সাইকিয়াট্রি সোসাইটি।

এই উদ্যোগ প্রসঙ্গে দীপিকা বলেন, ‘সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে সারা পৃথিবীর পাশাপাশি ভারতীয়দের মধ্যে মানসিক সমস্যা বাড়ছে। আমাদের উচিত একে অপরের সহযোগিতা করা। লিভ লভ লাফ ফাউন্ডেশন ও ইন্ডিয়ান সাইকিয়াট্রি সোসাইটি সমাজ ও সরকারের সামনে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব তুলে ধরতে চায়। এমন একটা উদ্যোগের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হতে পেরে আমি খুশি।’-আনন্দবাজার পত্রিকা।