মেইন ম্যেনু

এবার সিনেমা নিয়ে যা বললেন ববিতা

সংসার, বাগান করা, পাখি পোষা আর ধর্মকর্ম নিয়ে সময় কাটছে চলচ্চিত্র অভিনেত্রী ববিতার। একান্ত আলাপচারিতায় তিনি জানান, আপাতত নতুন কোনো ছবির কাজ করছেন না। ভবিষ্যতে কাজ করবেন কি-না তা নিয়ে নিজেই সন্দিহান আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই অভিনেত্রী।

কথা প্রসঙ্গে ববিতা প্রশ্ন রেখে বলেন, ‘সিনেমার অবস্থা এখন কী? যতদূর শুনেছি খুব বেশি ভালো নয়। সবাই নাকি এখন যৌথ প্রযোজনা নিয়ে ব্যস্ত? এভাবে কী সিনেমার দিন বদলাবে?’

কলকাতার সঙ্গে যৌথ প্রযোজনায় নিজেদের কতোটুকু উপকার হচ্ছে সেটা দেখার বিষয় বলে মনে করেন ববিতা। অন্য দেশের সংস্কৃতি উপস্থাপনের কোনো মানে নেই বলে মন্তব্য তার। তার কথায়, ‘এমনিতেই ছবিতে অভিনয় কমিয়ে দিয়েছি। এমন অবস্থার মধ্যে নিজেকে জড়িয়ে নাম খারাপ করতে চাই না। এভাবে চলতে থাকলে সিনেমায় কাজ করে কীইবা হবে!’

অন্যদিকে কলকাতার নিজস্ব ছবিগুলোর মান নিয়েও প্রশ্ন তুলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী ববিতা। বিশেষ করে সমকালীন ছবির গানের মান খারাপ হয়েছে বলে মনে করেন তিনি। ববিতার প্রশ্ন- যেখানে কলকাতার নিজেদের ছবির অবস্থাই নাজুক, সেখানে যৌথ প্রযোজনার ছবির মান কতোটাইবা ভালো হতে পারে?

দীর্ঘদিন ধরে নেই বড় পর্দায় ববিতা। কয়েকজন তার কাছে ছবির প্রস্তাব নিয়ে গেলেও কাজ করতে রাজি হননি তিনি। দেড় মাস আগে কানাডায় গিয়েছিলেন একমাত্র ছেলের কাছে। এখন ঢাকার গুলশানের বাসায় সময় কাটছে তার। আত্মীয়-স্বজনের সঙ্গেই ঈদ উদযাপন করবেন বলে জানালেন।