মেইন ম্যেনু

এবার ৩০টিরও বেশি দেশে আনলিমিটেড ফ্রি হোয়াটসঅ্যাপ!

ভয়েস কল ও টেক্সট মেসেজিংয়ের অভ্যাস আমূল বদলে দিয়েছে ফেসবুক অধীনস্থ হোয়াটসঅ্যাপ। বিশ্বের জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ ইন্টারনেটের খরচ ছাড়াই ব্যবহার করা যাবে এবার ৩০টিরও বেশি দেশে।

সৌজন্যে মার্কিন মোবাইল ভার্চুয়াল নেটওয়ার্ক অপারেটর ফ্রিডম পপ। এ খবর দিয়েছে সংবাদ প্রতিদিন।

ফ্রিডম পপ-এর নতুন অফার, তাদের সিম কার্ড ব্যবহার করলে বিশ্বের ৩০টি দেশে ইন্টারনেটের খরচ ছাড়াই হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে। তাতে খরচ করতে হবে না নেট ব্যালেন্সও।

এমনিতে বছরজুড়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে কোনো বাড়তি টাকা লাগে না। কিন্তু ইন্টারনেটের ডেটা প্যাক খরচ হয়। নতুন অফারে সেটুকুও হবে না। রোমিংয়ে থাকলেও হোয়াটসঅ্যাপে মেসেজ করতে কোনো খরচ হবে না। এ দাবি করেছে সংস্থাটি।

সংস্থার দাবি, ২০১৬ সালে দাঁড়িয়ে ভয়েস কল ও টেক্সট মেসেজের জন্য পয়সা খরচ করার কোনো যুক্তি নেই। মার্কিন যুক্তরাষ্ট্রে আরো বেশি সংখ্যক মানুষ তাদের নেটওয়ার্কের আওতায় আসুক। একটি ব্লগ পোস্টে এ বক্তব্য পেশ করেছে ফ্রিডম পপ।

আমেরিকা, জার্মানি, ফ্রান্স, ব্রিটেন, পর্তুগাল, ইতালির মতো দেশে হোয়াটসঅ্যাপ ব্যবহার করার জন্য ফ্রিডম পপ ডেটার খরচ দাবি করবে না।

শুধু তাই নয়, নির্দিষ্ট কয়েকটি দেশে ফ্রি হোয়াটসঅ্যাপের সঙ্গে ১০০ মিনিট ফ্রি কল, ৫০০টি এসএমএস ও ২০০ এমবি বাড়তি ডেটাও দিচ্ছে সংস্থাটি।

গতবছর থেকে লস অ্যাঞ্জেলসের এ সংস্থাটি আন্তর্জাতিক ক্ষেত্রে ব্যবসা শুরু করেছে।