মেইন ম্যেনু

এমাজউদ্দিনের স্ত্রীর মৃত্যুতে খালেদা জিয়ার শোক

বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমদের সহধর্মিনী সেলিমা আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সেলিমা আহমদ বৃহস্পতিবার সন্ধ্যায় বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক শোক বাণীতে তিনি এ শোক প্রকাশ করেন।

শোক বাণীতে বিএনপি চেয়ারপারসন বলেন, দেশের একজন প্রখ্যাত শিক্ষাবিদের স্ত্রী হিসেবে মরহুমা সেলিমা আহমদ তার পরিবারের মধ্যে ছিলেন একজন আদর্শবাদী নারী। একজন বরেণ্য রাষ্ট্রবিজ্ঞানীর সহধর্মিনী হিসেবে তিনি তার স্বামীর সব কাজে উৎসাহ দান করতেন।

তিনি বলেন, তিনি একজন ন্যায়পরায়ণ ও আদর্শবাদী মা হিসেবে তার সন্তানদের সুশিক্ষিত হিসেবে গড়ে তুলেছিলেন।

খালেদা জিয়া বলেন, একজন সুগৃহিনী, ধর্মপ্রাণ ও সজ্জন মহিলা হিসেবে মরহুমা সেলিমা আহমদ আত্মীয়-স্বজন এবং পরিচিতজনদের কাছে ছিলেন অত্যন্ত সম্মানীত ব্যক্তি। সেলিমা আহমদের মৃত্যুতে তার পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের মতো আমিও গভীরভাবে ব্যথিত।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মরহুমা সেলিমা আহমদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জানান।

প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দিন আহমদের স্ত্রী সেলিমা আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

তিনি মরহুমার রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।