মেইন ম্যেনু

এরশাদ একাত্তরের পরাজিত শক্তি : স্বাস্থ্যমন্ত্রী

জিয়া, মোসতাক ও খালেদা জিয়ার পাশাপাশি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকেও একাত্তরের পরাজিত শক্তি বলে আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

নাসিম বলেন, মোশতাক, জিয়া, এরশাদ, খালেদা জিয়া একই মাপের লোক। এরা দেশবিরোধী এমন শক্তি যারা পরাজিত হয়েছে একাত্তরে।

শাখা ছাত্রলীগের সভাপতি দারুস সালাম শাকিলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইয়াজ আল রিয়াদের পরিচালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী, আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক রাশেদ রহমান, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

আরেকটি ১৫ আগস্ট হওয়ার ষড়যন্ত্র চলছে উল্লেখ করে নাসিম বলেন, বঙ্গবন্ধু যখন সফল হতে শুরু করেছেন তখন তাকে হত্যা করা হয়েছে। শেখ হাসিনাও যখন এগিয়ে যাচ্ছেন তখন তাকেও হত্যার ষড়যন্ত্র শুরু হয়েছে। আবারো আঘাত আসতে পারে। সতর্ক থাকতে হবে যখনই কোনো ঘটনা ঘটবে তখনই রাস্তায় নেমে আসতে হবে। চূড়ান্ত সময় আসলে রাজপথে থাকতে হবে। তখন কারো নির্দেশনার জন্য অপেক্ষার দরকার নেই।

তিনি আরো বলেন, এখন একটাই লক্ষ্য ২০১৯ সালের জাতীয় নির্বাচন। এ জন্য ছাত্রলীগ নেতা-কর্মীদের প্রস্তুত থাকতে হবে। জনগণ এক থাকলে ২০১৯ সালের নির্বাচনে জয়ের মাধ্যমে বিএনপি-জামায়াতকে চূড়ান্তভাবে পরাজিত করা যাবে।