মেইন ম্যেনু

এলিয়েনের ডিম!

ভিনগ্রহের প্রাণি (এলিয়েন) নিয়ে বহুদিন আগে থেকেই জল্পনা-কল্পনার শেষ নেই। পৃথিবীর বাইরে সত্যিই কি রয়েছে কোনো বুদ্ধিমান প্রজাতির অস্তিত্ব- এ প্রশ্ন নিয়েও আছে বিভিন্ন বিতর্ক। অনেকের তো বিশ্বাস, এলিয়েনরা আমাদের পৃথিবীতে ঘুরেও গিয়েছে দুই একবার।

তবে বিশ্বাস অবিশ্বাসের মাত্রা ছাড়িয়ে এবার যুক্তরাজ্যের একটি শস্যক্ষেতে সত্যিই পাওয়া গেল এলিয়েনের ডিম! অনেকের বিশ্বাস সেরমকই।

এলিয়েন, ডিম, যুক্তরাজ্যকিছুদিন আগে যুক্তরাজ্যের একটি শস্যক্ষেতে পড়ে থাকতে দেখা যায় জেলির মতো দেখতে অদ্ভূত রকমের একটি ডিম। ডিমটি থেকে বাচ্চা ফুটে বের হওয়ার একটি ছবি টুইটারে পোস্ট করেন স্থানীয় বন সংরক্ষক ডেন হাওর। আর সাথে সাথেই ইন্টারনেট দুনিয়ায় ব্যাপক আলোচনার সৃষ্টি করে ছবিটি।

কমেন্টে একজন লিখেছেন, ‘আমার আগেই ধারণা ছিল সব ছত্রাক জাতীয় জিনিসই বাইরের দুনিয়া থেকে আসে। এটি তাই প্রমাণ করলো!’

তবে দেশটির গণমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, এটি আসলে কোনো এলিয়েনের ডিম নয়। এটি বিরল প্রজাতির এক ধরনের গাছ, যা যুক্তরাজ্যে দেখা না গেলেও অন্য দেশে দেখা যায়।

ডিমটি ফুটে ব্চ্চা বের হওয়ার এক ভিডিওতে দেখা যায়, জেলির মতো দেখতে স্বচ্ছ একটি ডিমের মধ্য থেকে লাঠির মতো কয়েকটি শাখা প্রশাখা বেরিয়ে আসছে।

যুক্তরাজ্যের কিউ রয়্যাল বোটানিক গার্ডেনের কর্তৃপক্ষ জানিয়েছে, এটি মূলত এক ধরনের উদ্ভিদ। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে এগুলো দেখা যায়।