মেইন ম্যেনু

এলো অ্যাপল ওয়াচ-এর আকর্ষণীয় নতুন ফিচার!

অ্যাপল ওয়াচের নতুন ফিচার উন্মোচন করলো অ্যাপল। ২১ মার্চ ক্যালিফোর্নিয়ার কুপার্টিনো টাউন হলে অ্যাপল সিইও টিম কুক-এর উপস্থাপনায় এই নতুন ফিচারগুলো উন্মোচন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পরিবেশ এবং পুনঃব্যবহারযোগ্য শক্তির ব্যবহারের ক্ষেত্রে অ্যাপলের লক্ষ্য এবং অগ্রগতি, অ্যাপলের স্বাস্থ্য-বিষয়ক অ্যাপ রিসার্চকিট এবং হেলথকিট নিয়ে বক্তব্য রাখার পরে টিম কুক অ্যাপলের নতুন পণ্য এবং এদের নতুন ফিচার সম্পর্কে বলতে মঞ্চে ওঠেন। প্রথমেই অ্যাপল ওয়াচের ব্যাপারে কথা বললেন তিনি।

অ্যাপল ওয়াচ-এর আকর্ষণীয় নতুন ফিচার যেটি উন্মোচন করা হয়, তা হলো এর রিস্টব্যান্ডের উপাদান এবং রঙের পরিবর্তন।নতুন অ্যাপল ওয়াচে রিস্টব্যান্ডের উপাদান হিসাবে ব্যবহার করা হয়েছে উভেন নাইলন। রিস্টব্যান্ডে থাকছে নাইলনের তৈরি চারটি লেয়ার, যার ফলে ব্যান্ডে পাওয়া যাবে ‘আরো জীবন্ত রঙ’। স্পোর্ট এবং লেদার ব্যান্ডেও থাকছে নতুন নতুন রঙ। এবং অ্যাপল ওয়াচের নতুন বিক্রয়মূল্য নির্ধারণ করা হয়েছে ২৯৯ মার্কিন ডলার এবং বাজারে পাওয়া যাবে পরদিন থেকেই।

টিম কুক দাবী করেন, অ্যাপল ওয়াচ বাজারে আসার এক বছরেরও কম সময়ের মধ্যে ব্যবহারকারীর সংখ্যার ভিত্তিতে এক নাম্বারে চলে এসেছে।অ্যাপলের প্রথম পরিধানযোগ্য পণ্য হিসেবে বাজারে এসেছিলো অ্যাপল ওয়াচ। ১.৭ ও ১.৫ ইঞ্চি- দু’রকম পর্দার আকার রয়েছে অ্যাপল ওয়াচে। বর্তমানে বাজারে আছে প্রায় ৩৮ টি মডেলের অ্যাপল ওয়াচ। হাজারেরও বেশি অ্যাপ রয়েছে এতে। ফেইসবুক, ইনস্টাগ্রামের মতো জনপ্রিয় প্রায় সব অ্যাপই ব্যবহার করা যাবে। রয়েছে সাধারণ কল করা এবং কল রিসিভ করা, মেসেজিং, গান শোনা, ম্যাপ ন্যাভিগেট করা, হেলথ সংক্রান্ত অ্যাপ ব্যবহার করা, অ্যাপল পে সার্ভিস ইত্যাদি।