মেইন ম্যেনু

এশিয়ার অন্যতম নিকৃষ্ট বিমানবন্দর শাহজালাল

যাত্রীদের মতামতের ভিত্তিতে এবছর বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট বিমানবন্দর নির্বাচিত হয়েছে নাইজেরিয়ার পোর্ট হারকোর্ট। বিশ্বে তৃতীয় এবং এশিয়ার মধ্যে সবচেয়ে নিকৃষ্ট নেপালের ত্রিভুবন বিমানবন্দর। নিকৃষ্ট বিমানবন্দরের তালিকায় রয়েছে আমাদের হযরত শাহজালাল (রহ.)আন্তর্জাতিক বিমানবন্দরও। গতবছরেও শাহজালাল বিমানবন্দর একই অবস্থানে ছিল।

সারা বিশ্বের বিভিন্ন বিমানবন্দরে চলাচলকারী ২৬ হাজারের বেশি যাত্রীর মতামতের ভিত্তিতে এই তালিকা তৈরি করা হয়েছে। আরামদায়ক, পরিষ্কার-পরিচ্ছন্নতা, সহজলভ্যতা এবং যাত্রী সেবার ভিত্তিতে স্লিপিং ইন এয়ারপোর্ট নামের একটি অনলাইন সংস্থা এই তালিকা তুলে ধরেছেন।

বিশ্বের নিকৃষ্টতম বিমানবন্দরের তালিকায় দ্বিতীয় অবস্থানে সৌদি আরবের জেদ্দা কিং আবদুল আজিজ বিমানবন্দর। ভিড়, কোলাহলপূর্ণ এবং অপরিচ্ছন্ন হজ টার্মিনালের কারণে এই বিমানবন্দর যাত্রীদের অপছন্দের তালিকায় দ্বিতীয়।

সংস্থাটির প্রতিবেদনে স্থান পাওয়া বিমানবন্দরগুলো হল- উজবেকিস্তানের তাশখন্দ এয়ারপোর্ট (দ্বিতীয়), আফগানিস্তানের কাবুলের হামিদ কারজাই এয়ারপোর্ট (তৃতীয়), ভিয়েতনামের হো চি মিন সিটি এয়ারপোর্ট (চতুর্থ), পাকিস্তানের ইসলামাবাদের বেনজির ভুট্টো এয়ারপোর্ট (পঞ্চম)।চীনের গুয়াংজু এয়ারপোট (ষষ্ঠ), ভারতের চেন্নাই এয়ারপোর্ট (সপ্তম), ফিলিপাইনের ম্যানিলা নিনোয় এয়ারপোর্ট (অষ্টম), বাংলাদেশের ঢাকার হযরত শাহজালাল (রহ.) এয়ারপোর্ট (নবম), শ্রীলঙ্কার কলম্বোর বন্দরনায়েক এয়ারপোর্ট (দশম)।