মেইন ম্যেনু

এশিয়া কাপ খেলতে ২১ ফেব্রুয়ারি ঢাকা আসছে ভারত

কথা ছিল এশিয়া কাপের ত্রয়োদশতম আসর খেলতে শীর্ষ তিনটি দল ভারত, পাকিস্তান এবং শ্রীলংকা ঢাকায় আসা শুরু করবে ২২ ফেব্রুয়ারি সোমবার থেকে। কিন্তু শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই ঘোষণা করেছে, সোমবার নয়, একদিন আগেই ঢাকায় এসে পৌঁছাবে ভারতীয় ক্রিকেট দল।

বিসিসিআই থেকে পাঠানো এক ই-মেইল বার্তায় বলা হয়েছে `এশিয়া কাপ খেলতে ভারতীয় ক্রিকেট দল ২১ ফেব্রুয়ারি ঢাকায় পৌঁছাবে।` এরপর জানা গেছে মহেন্দ্র সিং ধোনিরা ঢাকার ফ্লাইট ধরবে কলকাতা থেকেই।

এই প্রথম এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। আইসিসির নতুন সিদ্ধান্ত অনুযায়ী পরের বিশ্বকাপ সামনে রেখে এশিয়া কাপের ফরম্যাট পরিবর্তন হবে প্রতি আসরেই। পরের বিশ্বকাপ যদি হয় টি-টোয়েন্টি, তাহলে আগের এশিয়া কাপটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। আর পরের বিশ্বকাপ যদি হয় ওয়ানডের তাহলে আগের এশিয়া কাপ হবে ওয়ানডে ফরম্যাটে।

আবার এবারই প্রথম অনুষ্ঠিত হচ্ছে এশিয়া কাপের বাছাই পর্ব। আজই মাঠে গড়াচ্ছে বাছাই পর্ব। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে আজ শুরু হয়েছে চার সহযোগি দেশের মূল পর্বে ওঠার লড়াই।

এশিয়া কাপে ভারতীয় ক্রিকেট দল
মহেন্দ্র সিং ধেঅনি (অধিনায়ক, উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, যুবরাজ সিং, রবিন্দ্র জাদেজা, হার্দিক পাণ্ডে, রবিচন্দ্র অশ্বিন, জসপ্রিত বুমরাহ, আশিস নেহরা, সুরেষ রায়না, আজিঙ্কা রাহানে, হরভজন সিং, মোহাম্মদ শামি, পবন নেগি।