মেইন ম্যেনু

এসআই মাসুদের আইডি ব্লক করল ফেসবুক

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বিকে নির্মম নির্যাতন করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের পক্ষে সাফাই গাইতে গিয়ে বিপাকে পড়েছেন মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ শিকদার। মাসুদের ফেসবুক আইডির বিরুদ্ধে গণ রিপোর্ট করার কারণে আজ সোমবার সন্ধায় ফেসবুক কর্তৃপক্ষ তাঁর আইডি (https://www.facebook.com/mdmasud.sikder2) ব্লক করে দিয়েছে।

এদিকে আজ সকালে গোলাম রাব্বিকে নির্যাতন করার অভিযোগে মাসুদ শিকদারকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার সকালে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) থেকে তাকে প্রত্যাহার করা হয়। প্রত্যাহারের পর তাকে ডিএমপির তেজগাঁও উপকমিশনারের কার্যালয়ে আনা হয়।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বিকে নির্যাতনের অভিযোগে এসআই মাসুদকে প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত চলছে। অপরাধ প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

রাজধানীর মোহাম্মদপুর থেকে রাব্বিকে আটকে ইয়াবা ব্যবসায়ী-সেবনকারী বানানোর ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা আদায়ের চেষ্টার অভিযোগ পাওয়া যায় এসআই মাসুদ শিকদারের বিরুদ্ধে।

বাংলাদেশ ব্যাংকের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক পদে কর্মরত রাব্বি জানান, মোহাম্মদপুর থানার উপপরিদর্শক মাসুদ শিকদার শনিবার রাতে তাকে আটক করে থানায় না নিয়ে প্রায় আড়াই ঘণ্টা গাড়িতে রেখে নির্যাতন করেন এবং টাকা আদায়ের চেষ্টা চালান। এমনকি তাকে বেড়িবাঁধে নিয়ে ক্রসফায়ারে হত্যার হুমকিও দেওয়া হয়। রোববার সকালে এ বিষয়ে মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ করেন রাব্বি। এরপরই এসআই মাসুদকে প্রত্যাহার করা হলো।

প্রসঙ্গত, এসআই মাসুদের বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায়। এক বছর আগে তিনি মোহাম্মদপুর থানায় যোগদান করেন। কনস্টেবল হিসেবে পুলিশে যোগদান করা মাসুদ ডিপার্টমেন্টালি প্রমোশন পেয়ে এসআই হন। ধানমন্ডি ও কলাবাগান থানাতেও তিনি এসআই হিসেবে দায়িত্ব পালন করেছেন।