মেইন ম্যেনু

এসএ গেমসে স্বর্ণজয়ীদের ৫ লাখ টাকা করে দেবে বিসিবি

আর্থিক স্বচ্ছলতা আসলে সামাজিক দায়বদ্ধতা থেকে অনেকেই অনেক কিছু করে থাকেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আর্থিকভাবে অনেক স্বচ্ছল একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সামাজিক দায়বদ্ধতা থেকে তারাও অনেক কিছু করতে চায় এখন। দায়বদ্ধতা দেখানোর জন্য বেশি দুর যেতে হচ্ছে না। ক্রীড়াঙ্গনেই নিজেদের সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারছে বিসিবি। এ কারণেই, দক্ষিণ এশিয়া (এসএ) গেমসে বাংলাদেশের জয়ে জেতা প্রতিটি স্বর্ণের জন্য ৫ লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সোমবার বিকেলে বিসিবি বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভারতে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ) বাংলাদেশের হয়ে চারটি স্বর্ণপদক জেতেন তিনজন অ্যাথলেট। সাঁতার থেকে দুটি স্বর্ণ জিতেছেন মাহফুজা খাতুন শীলা। ফলে তিনি পাচ্ছেন ১০ লাখ টাকা। গত ৮ ফেব্রুয়ারি ১০০ মিটার ও ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে স্বর্ণ পদক জেতেন মাহফুজা।

এছাড়া ভারোত্তোলনে দেশকে স্বর্ণ জিতিয়েছেন মাবিয়া আকতার সীমান্ত। নারীদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে মোট ১৪৯ পয়েন্ট নিয়ে স্বর্ণ জেতেন মাবিয়া। তিনিই প্রথম এসএ গেমসে বাংলাদেশের হয়ে স্বর্ণ জেতেন। বাংলাদেশকে চুতর্থ স্বর্ণ এনে দেন শ্যুটার শাকিল আহমেদ। সেনাবাহিনীর এই শ্যুটার ৫০ মিটার ফ্রি পিস্তল শ্যুট-অফে স্বর্ণ জেতেন।

গেমসে স্বর্ণ বিজয়ীদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা করতে গিয়ে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেন, `এসএ গেমসে বাংলাদেশ চারটি পদক পেয়েছে। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। তাদেরকে উৎসাহিত করার জন্য প্রতি স্বর্ণজয়ী করে পাঁচ লাখ টাকা করে সম্মাননা দিবো। প্রতিটি স্বর্ণের জন্য পাঁচ লাখ টাকা করে দেয়া হবে। যে দুটি জিতেছে সে পাবে দশ লাখ।`