মেইন ম্যেনু

এয়ারটেলের নিবন্ধিত সিমও বন্ধ!

আঙুলের ছাপে এয়ারটেলের সিম নিবন্ধন করিয়েছিলেন রাজিয়া। কিন্তু আজ ১ জুন সকাল থেকেই তিনি দেখতে পান তার সিমটি চালু হচ্ছে না। ফোন অন করলেই ‘মোবাইল নেটওয়ার্ক নট অ্যাভেইলেবল’ বার্তা দেখাচ্ছে। তার মানে তার সিমটি বন্ধ হয়ে গেছে। প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে সিম নিবন্ধন করার পরও তার সিমটি বন্ধ হওয়াতে তিনি ক্ষুদ্ধ। একই সমস্যায় পড়েছেন মাহিমও। তিনি জানান, সকাল থেকেই তার এয়ারটেলে সিমে নেটওয়ার্ক পাচ্ছে না।

গতকাল মঙ্গলবার রাত ১২ টায় আঙুলের ছাপে সিম নিবন্ধনের প্রক্রিয়া শেষ হয়। এরপর থেকেই দেশজুড়ে এয়ারটেলের অনেক নিবন্ধিত গ্রাহকরাই এই সমস্যায় পড়েছেন। এদিকে আজ থেকে বিটিআরসি অনিবন্ধিত সিম বন্ধ করে দিয়েছে। কিন্তু বন্ধ হওয়া অনিবন্ধিত সিমে তিন দিন পর্যন্ত ইনকামিং সুযোগ থাকছে। থাকছে না কল করার সুবিধা। তবে এয়ারটেলের কিছু কিছু নিবন্ধিত গ্রাহকরা তাদের সিমটি অকার্যকর দেখতে পান। এসব সিমে অপারেটরের নেটওয়ার্কই পাচ্ছে না।

এব্যাপারে জানতে গ্রাহকরা এয়ারটেলের কাস্টমার কেয়ার সেন্টারে যোগাযোগ করা হলে কাস্টমার কেয়ার প্রতিনিধিরা জানিয়েছেন। এটি একটি কারিগরি ত্রুটি। এয়ারটেলের অনিবন্ধিত সিমের পাশাপাশি কিছু কিছু গ্রাহকের নিবন্ধিত সিমও বন্ধ হয়ে গেছে। খুব শিগগিরই এই সমস্যার সমাধান হবে বলে কাস্টমার কেয়ার থেকে গ্রাহকদের আশ্বস্ত করা হয়েছে।

সমস্যাটি নিয়ে কথা হয় এয়ারটেলের এয়ারটেল বাংলাদেশের গণমাধ্যম মুখপাত্র শামিত মাহবুবের সঙ্গে তিনি জানান, এয়ারটেলের একটি প্রধান মোবাইল সুইচিং সেন্টার এমএসসে০৯ যান্ত্রিক গোলাযোগের কারণে দক্ষিণ ঢাকা ও নারায়ণগঞ্জের এয়ারটেল গ্রাহকরা সাময়িক নেটওয়ার্ক সমস্যার সম্মুখীন হচ্ছেন। এয়ারটেলের প্রকৌশলী দল এই সমস্যার সমাধানে দ্রুততার সঙ্গে কাজ করছে। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে এই সমস্যার সমাধান হচ্ছে।