মেইন ম্যেনু

‘এয়ারলিফট’-এর পর এবার ‘রুস্তম’ চরিত্রে অক্ষয়

চলতি বছরের প্রথমেই নব্বই দশকের এক সত্যিকারের গল্পে নির্মিত ‘এয়ারলিফট’ সিনেমা দিয়ে বক্স অফিস মাতিয়ে দিয়েছেন সুপারস্টার অভিনেতা অক্ষয় কুমার। আর এয়ারলিফটের এমন দুর্দান্ত সাফল্যের পর এবার একজন নেভি অফিসারের উপর সত্যকাহিনী অবলম্বনে নির্মিতব্য ছবি ‘রুস্তম’ নিয়ে আসছেন অক্ষয় কুমার।

কুয়েতের উপর ইরাকের আক্রমণের সময় আটকে পড়া অসংখ্য ভারতীয়দে নিজ উদ্যোগে উদ্ধার করে দেশে ফেরত পাঠিয়েছিলেন এক ভারতীয় ব্যবসায়ী। সেই ব্যবসায়ির উপর নির্মিত ঘটনাকে কেন্দ্র করে অক্ষয় ক’দিন আগেই মাতিয়েছেন বলিউডসহ ভারতীয় সিনেমার সাম্রাজ্য। এমনকি তার ক্যারিয়ারে সবচেয়ে প্রভাবশালী আর অর্থ উপার্জনকারী ছবি হিসেবেও স্বীকৃতি পেয়েছে ছবিটি। অথচ সেই আমেজ শেষ হতে না হতেই ফের অসাধারণ এক সত্য কাহিনী অবলম্বনে সিনেমা নিয়ে আসছেন অক্ষয়।

তার আসন্ন ছবিটি একজন নেভি অফিসারকে কেন্দ্র করে। পঞ্চাশের দশকে এক সত্যি ঘটনাকে সিনেমায় নিয়ে আসছেন নির্মাতা টিনু সুরেশ। ছবির নাম ‘রুস্তম’। সত্য কাহিনী অবলম্বনে ছবিটির চিত্রনাট্য লিখেছেন বিপুল কে রাওয়াল। সম্প্রতি একজন নেভি অফিসারের লুকে টুইটে ‘রুস্তম’ ছবির প্রথম লুকও প্রকাশ করলেন অক্ষয়।

ছবিটি মূলত একজন নেভি অফিসারকে দিয়ে দেশপ্রেমের গল্প বলবেন। যে অফিসারের নাম ছিল রুস্তম। দেশের প্রতি ভালোবাসা থেকে তিনি নিজের জীবন কিভাবে কুরবান করে ছিলেন তাই দেখানো হতে পারে ছবিটিতে।

প্রসঙ্গত, রুস্তম ছবিতে অক্ষয়ের সঙ্গে প্রথমবার দেখা মিলবে দক্ষিণী সুপারস্টার অভিনেত্রী ইলিয়েনা ডি’ক্রুজকে। ছবিটি চলতি বছরে ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।