মেইন ম্যেনু

এ দৃশ্য সাগরে নেমে ঢেউ খাওয়ার নয়…

রাতভর প্রবল বৃষ্টির কারণে কলকাতার রাজপথের দৃশ্য হয়েছে সাগরের মতো। মানুষের পাশ দিয়ে কোনো গাড়ি গেলেই আছড়ে পড়ছে বড় বড় ঢেউ। হাঁটু সমান পানিয়ে দিয়ে হেঁটে গেলেও কখনো কখনো তা ওঠে আসছে বুকের উপরেও।

কোমেনের প্রভাবে রাত থেকেই কলকাতার বিভিন্ন স্থানে পানি জমতে শুরু করে। সকাল হতেই উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই পানি আর পানি। হাঁটুর ওপর পর্যন্ত জল ক্যামাক স্ট্রিট ক্রসিং, এজেসি বোস রোড ক্রসিং, থিয়েটার রোড, রাসেল স্ট্রিট, হসপিটাল রোড, চৌরঙ্গি রোড ক্রসিং থেকে সাডার স্ট্রিট ক্রসিং, রাধাবাজার স্ট্রিট, পোলক স্ট্রিটে। কাঁকুড়গাছি ও উল্টাডাঙা আন্ডারপাস, বিধানসরণি, এজেসি বোস রোডের একাংশ, কংগ্রেস এগজিবিশন রোড, পার্ক সার্কাস সেভেন পয়েন্ট, সি জি আর রোডসহ একাধিক এলাকায় হাঁটু পর্যন্ত পানি।

এদিকে খুলনা, যশোর হয়ে শুক্রবার গভীর রাতে পশ্চিমবঙ্গে প্রবেশ করে গভীর নিম্নচাপ। এ মুহূর্তে নিম্নচাপের উৎসমুখ কলকাতার ওপর। নিম্নচাপের পরিধি ছড়িয়ে রয়েছে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। এর জেরে আলীপুরে ভোর পর্যন্ত বৃষ্টি হয়েছে ১১৭ দশমিক ৪ মিলিমিটার।

আগামী চব্বিশ ঘণ্টায় গভীর নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলীপুর আবহাওয়া অধিদপ্তর। সব থেকে বেশি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, বর্ধমান ও হুগলিতে।