মেইন ম্যেনু

ঐক্যবন্ধ আন্দোলনের মাধ্যমে দেশ জঙ্গীবাদ নির্মূল ও মাদক মুক্ত হবে

জুুলফিকার আলী, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সন্ত্রাস মাদক ও জঙ্গিবাদ মুক্ত রাষ্ট্র গঠনের ক্ষেত্রে আমাদের পরিবারের মধ্যে থেকে আন্দোলন গড়ে তুলতে হবে। ঐক্যবন্ধ আন্দোলনের মাধ্যমে দেশ জঙ্গীবাদ নির্মূল ও মাদক মুক্ত হবে। বিভিন্ন সভা সমাবেশে বাধ্যতামুলক মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে বক্তব্য রাখতে হবে। স্কুল, কলেজ, মসজিদ, মাদ্ররাসা ও পাড়ায়-মহাল্লায় জঙ্গিবাদের বিরুদ্ধে আলোচনা করতে হবে।

একই সাথে মাদক বিক্রেতা ও সেবকারীদের চিহিৃত করে তাদের ভালো পথে ফিরিয়ে আনার চেষ্টা করতে হবে। গতকাল শনিবার বেলা ১১টায় কলারোয়ায় মাদক ও জঙ্গিবাদ বিরোধী এক সমাবেশে প্রধান অতিথি খুলনা রেঞ্জ ডিআইজি এসএম মনির-উজ-জামান বিপিএম,পিপিএম তার বক্তব্যে এথাগুলি বলেন। তিনি আরো বলেন, দেশ যখন বিশ্বের কাছে মাথা উঁচু করে দাড়িয়েছে ঠিক তখন এ দেশের শত্র“রা বাঁধাগ্রস্ত করে দেশে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ সৃষ্টি করে চলেছে।

এই সন্ত্রাসীদের কঠোর ভাবে দমন করার জন্য পুলিশকে সহযোগিতা করতে জনসাধারণকে এগিয়ে আসতে হবে। অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য দেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ আলতাফ হোসেন। মাদক ও জঙ্গীবাদের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার কলারোয়া থানা পুলিশের আয়োজনে উপজেলা জিকেএমকে পাইলট হাইস্কুল ফুটবল মাঠে অনুষ্ঠিত সমাবেশে সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ হাবিবুর রহমান (বিপিএম), সাবেক সংসদ সদস্য বিএম নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়, কলারোয়া সরকারী কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এমএ ফারুক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, জেলা আ’লীগের উপদেষ্টা সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, সাতক্ষীরা জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর জোৎনা আরা খাতুন, কলারোয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, জয়নগর ইউপি চেয়ারম্যান সামসুদ্দিন আল মাসুদ বাবু, কলারোয়া থানা মসজিদের পেশ ইমাম মাওলানা আসাদুজ্জামান ফারুকী, শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজের ছাত্র সাদিউর রহমান, বঙ্গবন্ধু মহিলা কলেজের ছাত্রী আছসা খাতুন।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কুরআন থেকে তেলোয়াত করেন উপজেলা মসজিদের ইমাম মাওলানা কামরুল ইসলাম ও গীতা পাঠ করেন নিত্য গোপাল রায়। এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হক, সহকারী পুলিশ সুপার সদর সার্কেল মেরিনা আক্তার, সহকারী পুলিশ সুপার তালা সার্কেল মোঃ আতিকুল হক, সহকারী পুলিশ সুপার কালিগঞ্জ সার্কেল মির্জা সালাউদ্দিন, কলারোয়া থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক শেখ, পুলিশ পরিদর্শক তদন্ত আখতারুজ্জামান, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন, জাতীয় শ্রমিকলীগের সভাপতি আব্দুর রহিম, সাতক্ষীরা সদর অফিসার ইনচার্জ ফিরোজ হোসেন মোল্লা, তালার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, কালিগঞ্জ অফিসার ইনচার্জ লস্কার জায়েদুল হক, আশাশুনি অফিসার ইনচার্জ সহিদুল ইসলাম, শ্যামনগর অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, দেবহাটা অফিসার ইনচার্জ মামুন-অর-রশিদ, পাটকেলঘাটা অফিসার ইনচার্জ মাইদুল ইসলাম, কলারোয়া রিপোর্টাস ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, পৌর সদরের বিভিন্ন এলাকা থেকে আগত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও হাজার হাজার আমন্ত্রিত সুধিজন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন কলারোয়া থানার এসআই রফিকুল ইসলাম ও সাংবাদিক অসীম চক্রবর্তী। সমাবশে খুলনা রেঞ্জ ডিআইজি এসএম মনির-উজ-জামান বিপিএম,পিপিএম বক্তব্য শুনে কলারোয়া উপজেলার রামভদ্রপুর গ্রামের মৃত খোরশেদ আলীর ছেলে জুলফিকার আলী, একই গ্রামের সিরাজুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম স্বেচ্ছায় মাদক ব্যবসা ছেড়ে দিয়ে ভাল পথে ফিরিয়ে আসার অঙ্গিকার করলেন কলারোয়া থানায়।