মেইন ম্যেনু

বাংলাদেশের জন্য সর্বোচ্চ চেষ্টা করার আশ্বাস

ওআইসি মহাসচিবের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) সদস্য দেশগুলোর সঙ্গে বাংলাদেশের বিদ্যমান সহযোগিতা জোরদারে ‘সর্বোচ্চ চেষ্টা’ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন সংস্থাটির মহাসচিব ইয়াদ আমিন মাদানি। ঢাকা সফরররত ওআইসি মহাসচিব রবিবার পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে এ প্রতিশ্রুতি দেন। ওআইসির সদস্য চার দেশ সফরের অংশ হিসেবে শনিবার তিন দিনের সফরে ঢাকা আসেন ইয়াদ আমিন মাদানি।

গত বছর জানুয়ারিতে ওআইসি মহাসচিবের দায়িত্ব নেওয়ার পর যে সব পদক্ষেপ নিয়েছেন সে সব বিষয়ে তিনি পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। মহাসচিবের দায়িত্ব নেওয়ার এবার দ্বিতীয় দফায় ঢাকা এসেছেন মাদানি।

মুসলিম বিশ্বে শান্তি ও উন্নয়নের যে লক্ষ্যে ওআইসি কাজ করছে তাতে ‘গঠনমূলক ভূমিকা’ এবং ফিলিস্তিন ইস্যুতে ধারাবাহিক সমর্থনের জন্য বাংলাদেশের প্রশংসা করেন তিনি।

সদস্য দেশগুলোর উন্নয়ন ও পরিবেশগত চ্যালেঞ্জ মোকাবিলার ক্ষেত্রে মহাসচিব ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ওআইসি মহাসচিব। রাজধানীর মহাখালীতে আইসিডিডিআর-বি পরিদর্শন করেন তিনি।
সোমবার তিনি ঢাকা ছাড়বেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।