মেইন ম্যেনু

ওয়ানডে দলে নেই এন্ডারসন, বেল ও ব্রড

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্যে ১৪ জনের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড। টেস্ট দলে থাকলেও ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন দলের পেস বিভাগের দুই নির্ভর জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। তাদের সঙ্গে আছেন দুই ব্যাটিং স্তম্ভ ইয়ান বেল ও মঈন আলী।

২০১৫ বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম ওয়ানডে শুরু হবে আগামী ৯ জুন, এজবাস্টনে। আগামী ৮ জুলাই থেকে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ খেলতে মাঠে নামবে ইংল্যান্ড। সেজন্য দলের সেরা চার ক্রিকেটারকে এক প্রকার বিশ্রাম দিয়েছে ইংল্যান্ড।

মঙ্গলবার ইংল্যান্ড এন্ড ওয়েলস বোর্ড ১৪ সদস্যের দল ঘোষণা করেছে। দলটির নির্বাচক জেমস উইটেকার দল ঘোষণা করে বলেন, ‘বিশ্বকাপে খেলা জেমস অ্যান্ডারসন, গ্যারি ব্যালেন্স, ইয়ান বেল ও স্টুয়ার্ট ব্রডকে ওয়ানডে সিরিজে রাখা হয়নি। এখন থেকেই আমাদেরকে ওয়ানডের সেরা দলকে বেছে নিতে হবে। আগামী বিশ্বকাপের কথা চিন্তা করেই এখন থেকে সেরা কম্বিনেশন সাজাতে হবে।’

ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিবেন ইয়ান মরগান। দলে নতুন মুখ স্যাম বিলিংস। এদিকে দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মঈন আলীকে নিয়ে জেমস বলেন, ‘মঈন আলীকে অ্যাশেজ সিরিজের জন্যে বিশ্রামে রাখা হয়েছে। এই সময়ে সে ইউচেস্টারের হয়ে খেলবেন।’

১৪ সদস্যের ইংল্যান্ড দল : ইয়ান মরগার, স্যাম বিলিংস, জস বাটলার, স্টিভেন ফিন, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্ট্রোকস, জেমস টেলর, ডেভিড উইলি, মারর্ক উড।