মেইন ম্যেনু

ওয়ানডে দলে ফিরলেন ইউনিস খান

তার ওয়ানডে দলে ফেরা নিয়ে প্রায় সময়ই নাটক রচিত হয়। তবুও প্রায় ৩৮ বছর বয়সী ইউনিস খান ওয়ানডে খেলতে বেশ আগ্রহী। যে কারণে বিশ্বকাপের দলে ঠাঁই মিলেছিল তার; কিন্তু তিন ম্যাচ মিলে মাত্র ৪৩ রান করার ‘অপরাধে’ দল থেকেই ছেঁটে ফেলা হলো তাকে। এরপর আর ওয়ানডে দলে ফিরতে পারেননি অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

কিন্তু ওয়ানডে ক্রিকেট খেলার খিদে তার মোটেও কমেনি। যে কারণে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন চার ম্যাচের ওয়ানডে সিরিজে পূনরায় ডাক পেলেন তিনি। ওয়ানডে সিরিজের জন্য আজ (বৃহস্পতিবার) ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। এই দল থেকে ইনজুরির কারণে বাদ পড়েছেন ওয়ানডে স্পেশালিস্ট, অলরাউন্ডার হারিস সোহেল এবং ইমাদ ওয়াসিম। ফলে তরুণ বাঁ-হাতি স্পিনার জাফর গওহরের অভিষেক হতে পারে ইংলিশদের বিপক্ষে।

৩৮ ছুঁই ছুঁই ইউনিস খান ওয়ানডের চেয়ে টেস্ট ক্রিকেটেই বেশি পারফরমার। গত ১৫টি টেস্টে ৬৮.৬৮ গড়ে রান করেছেন তিনি। কিন্তু ওয়ানডেতে একেবারেই নগন্য পারফরম্যান্স তার। ইউনিসের খেলা সর্বশেষ কয়েকটি সিরিজ দেখলেই বোঝা যায় সেটা।

পাকিস্তানের ১৬ সদস্যের ওয়ানডে দল: আজহার আলি (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, ইউনিস খান, শোয়েব মালিক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, আনোয়ার আলি, আমের ইয়ামিন, ইয়াসির শাহ, জাফর গওহর, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ ইরফান, রাহাত আলি, বিলাল আসিফ।