মেইন ম্যেনু

ওয়াশিংটনে বাঙালিদের পিঠা উৎসব উপলক্ষে ওবামার অভিনন্দন

আগামী ২৩ জানুয়ারি (শনিবার) ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৯ম পিঠা উৎসব উপলক্ষে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা।

ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলি এই উৎসবের আয়োজন করেছে।

চিঠিতে প্রেসিডেন্ট ওবামা বলেন, আমাদের জনগণের একতাবদ্ধতা এবং বৈচিত্র্যময়তা সমৃদ্ধ আমেরিকা গড়ার মূল চালিকাশক্তি। অভিবাসী দেশ হিসেবে অভিবাসীরাই আমাদের প্রাণশক্তির উৎস।

প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, ডাক্তার ইঞ্জিনিয়ার, আইনবিদ, বিজ্ঞানীসহ সর্বস্তরের আভিবাসী বাংলাদেশিরা আমেরিকার পরবর্তী ইতিহাস রচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

তিনি বলেন, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলি বাংলাদেশের সমৃদ্ধ ইতিহাস এবং স্পন্দনমান সংস্কৃতি আমেরিকায় নিয়ে এসে নুতন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিচ্ছে- যা ভবিষ্যত প্রজন্মকে সুদৃঢ় বন্ধন তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।

এ উৎসব উপলক্ষে আরো শুভেচ্ছা জানিয়েছেন- ভার্জিনিয়ার স্টেটের গভর্নর টেরি ম্যাকলিফি, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীনসহ আরো অনেকে।

উল্লেখ্য, ওয়াশিংটনভিত্তিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলি দীর্ঘ ৯ বছর ধরে বৃহত্তর ওয়াশিংটনে বসবাসরত নতুন প্রজম্মের কাছে বাংলার সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরতে নিরলস কাজ করে যাচ্ছে।

সংগঠনের দুই তরুণপ্রাণ সংস্কৃতিকর্মী আবু রুমি ও আকতার হোসাইন বৃহত্তর ওয়াশিংটনে বাঙালির পিঠা উৎসব, বৈশাখী মেলাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকেন।



« (পূর্বের সংবাদ)