মেইন ম্যেনু

ওয়াসার এমডি ও ডিসিসির প্রধান নির্বাহীর ব্যাখ্যা দাখিল

রাজধানীর পল্টনে কালভার্ট রোডে ওয়াসার খোলা ম্যানহোলে পড়ে এক ব্যক্তি মারা যাওয়ার ঘটনায় ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হাইকোর্টে ব্যাখ্যা দাখিল করেছেন।

রোববার সকালে ওয়াসার এমডি তাসকিন আহমেদ ও ডিসিসির প্রধান নির্বাহী খান মো. বেলাল হাইকোর্টে হাজির হয়ে ব্যাখ্যা দাখিল করেন। আজ দুপুরে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে আদেশ দেবেন।

এর আগে গত ৭ মার্চ ম্যানহোলে পড়ে এক ব্যক্তি মারা যাওয়ার ঘটনায় তার ব্যাখ্যা দিতে তাদের স্বপ্রণোদিত হয়ে তলব করেন হাইকোর্ট। পাশাপাশি রুলও জারি করা হয়।

রুলে ম্যানহলে পড়ে ব্যক্তির মৃত্যুর ঘটনায় বিবাদীদের কর্তব্যকাজে অবহেলার কারণে কেন তাদের দায়ী করা হইবে না তা জানতে চাওয়া হয়েছে। এ ছাড়া মৃত ব্যক্তির পরিবারকে কেন ক্ষতি পূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হবে না তাও জানতে চেয়েছেন আদালত।

স্থানীয় সরকারসচিব, ঢাকা মহানগর পুলিশের কমিশনার, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ড্রেনেজ বিভাগের নির্বাহী প্রকৌশলী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে রুলে বিবাদী করা হয়েছে।

আদেশের আগে আদালত বলেন, `পল্টনে খোলা ম্যানহোলে পড়ে এক ব্যক্তির মৃত্যু’ শীর্ষক প্রতিবেদন আমাদের নজরে এসেছে।

প্রতিবেদনে বলা হয়, ‘রাজধানীর পল্টনে কালভার্ট রোডে ঢাকা ওয়াসার খোলা ম্যানহোলে পড়ে এক ব্যক্তি মারা গেছেন। তাঁর নাম-পরিচয় জানা যায়নি। বয়স আনুমানিক ৪৫ বছর।’