মেইন ম্যেনু

কঠিন চ্যালেঞ্জ দীপার, সাহস দেখাবেন কি ক্যাটরিনা?

রিও অলিম্পিকের পরে দীপা কর্মকারের জীবনটাই বদলে গিয়েছে। পদক না জিতলেও খ্যাতির শীর্ষে থাকা বাঙালি জিমন্যাস্টকে নিয়ে মানুষের আগ্রহ এখন তুঙ্গে। বিশ্বের হাতোগোনা যে কয়েকজন জিমন্যাস্ট প্রোদুনোভা ভল্ট করতে পারেন, তার মধ্যে অন্যতম দীপা। কঠিন পরিস্থিতির মধ্যে থেকে উঠে এসে ভারতীয় হিসেবে তার এই কৃতিত্ব গোটা বিশ্বের প্রশংসা কুড়িয়েছে। তাকে নিয়ে আগ্রহ যে পর্যায়ে পৌঁছেছে, তাতে দীপার গল্পকে নিয়ে সিনেমা তৈরির সম্ভাবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না।

কিন্তু সত্যিই যদি তার গল্প নিয়ে সিনেমা হয়, তাহলে নায়িকার জন্য কোন শর্ত রাখতে চান তিনি? দিল্লির একটি সংবাদপত্রের পক্ষ থেকে এই প্রশ্নই রাখা হয়েছিল অলিম্পিক ফেরত বাঙালি জিমন্যাস্টের সামনে। উত্তরে নায়িকাদের জন্য দীপা যে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন, তাতে কতজন বলিউডের নায়িকা সেই সাহস দেখাবেন, তা নিয়ে প্রশ্ন থাকছেই। দীপার শর্ত, তার উপরে কোনো বায়োপিক তৈরি হলে নায়িকাকে তার মতোই প্রোদনুনভা ভল্টও মারতে হবে। ঠিক যেমনটা তিনি বাস্তবে করে দেখান। দীপার প্রিয় নায়িকার নাম ক্যাটরিনা কাইফ। তাই নিজের চরিত্রে ক্যাটরিনাকে দেখলেই খুশি হবেন দীপা। যদিও দীপা নিজেই জানিয়েছেন, সত্যিই তার উপরে সিনেমা তৈরি হলে তিনি সম্মানিত বোধ করবেন।

কিন্তু যে প্রোদুনোভা ভল্ট দীপা-সহ পৃথিবীর মাত্র পাঁচজন জিমন্যাস্ট দিতে পারেন, সেই কঠিন ভল্ট বলিউডের কোনো নায়িকা করে দেখাবেন, তা কতটা বাস্তবসম্মত, সেই প্রশ্ন থাকছেই। আর দীপার এই শর্ত মেনে আদৌ কোনোদিন তার উপরে বায়োপিক তৈরি সম্ভব কি না, সেই সংশয়ও থেকেই গেল।