মেইন ম্যেনু

কত ছিল বলিউড তারকাদের প্রথম রোজগার (ছবি সহ)

মোটা টাকার মাইনে পেশাগত কাজের প্রণোদনা বাড়ায়। এ কথা আমার নয় বলেছেন- বিখ্যাত পরিচালক আলফ্রেড হিচকক।

অর্থাৎ মোটা অংকের মাইনে নিজের কাজের প্রতি দায়িত্ব ও কর্তব্য অনেকাংশে বাড়িয়ে তুলে। এতে লাভ দুই তরফেরই হয়। যদিও ক্যারিয়ারের শুরুতে মোটা অংকের মাইনে প্রাপ্তির বাসনা কিছুটা হলেও অলীক!

তবে জীবনের প্রথম উপার্জনের বিষয়টি খুবই স্পর্শকাতর। তা আপনি যে ক’টাকাই উপার্জন করুন না কেন। বলিউডে অনেক তারকা রয়েছেন- যারা এখন সুপারস্টার।

তারা এখন রোজগার করেছেন কোটি কোটি টাকা। তবে এদের শুরুটাও হয়েছিল অল্প টাকা দিয়ে। বলিউড তারকাদের প্রথম উপার্জন নিয়ে সাজানো হয়েছে এ প্রতিবেদন।

amitabh

সত্তরের দশকে কলকাতায় এসে জীবন শুরু করেন অমিতাভ বচ্চন। কয়েক বছর এখানে তিনি চাকুরিও করেন। এ সময় তিনি প্রথম মাসিক ৫০০ টাকা বেতনে কাজ শুরু করেন।

shahrukh khan

বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতাদের অন্যতম শাহরুখ খান। প্রথম জীবনে একটি কনসার্টে অ্যাটেনড্যান্ট হিসেবে কাজ করেন। এতে তিনি ৫০ টাকা রোজগার করেন। আর এটাই ছিল তার প্রথম রোজগার।

dharmendra

দিল ভি তেরা হাম ভি তেরে সিনেমায় অভিনয় করে জীবনের প্রথম তিনি ৫১ টাকা রোজগার করেন বলিউডের হিম্যান ধর্মেন্দ্র।

sonam kapoor

ধনী পরিবারে জন্ম হলেও সাদামাটাভাবেই জীবনযাপন করেছেন সোনম। এক পরিচালকের অধীনে সহকারী পরিচালক হিসেবে কাজ করে ৩ হাজার টাকা প্রথম রোজগার করেন তিনি। সেই টাকা বাঁচাতে মুম্বাইয়ের লোকাল ট্রেনেও চড়েছেন এ অভিনেত্রী।

rohit

বলিউডে এ সময়ের সফল পরিচালকদের অন্যতম রোহিত শেট্টি। নব্বইয়ের দশকে ‘ফুল অউর কাটে’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে ৩৫ টাকা বেতনে কাজ শুরু করেন। এটাই তার প্রথম উপার্জন।

priyanka

সম্ভবত তা মডেলিংয়েরই কোনো অ্যাসাইনমেন্টের কাজ করে প্রিয়াঙ্কা ৫ হাজার টাকা রোজগার করেন। সেটাই তার জীবনের প্রথম রোজগার। প্রিয়াঙ্কা এ টাকা তার মাকে দিয়ে দেন। সেই টাকা নাকি এখনও অক্ষত রয়েছে।

Hrithik

বলিউড সুপার হিরো হৃত্বিক রোশানের প্রথম রোজগার ছিল মাত্র ১০০ টাকা।

Aksay

প্রথমজীবনে ওয়েটারের কাজ করতেন অক্ষয় কুমার। তার জীবনের প্রথম রোজগার ছিল ১৫০০ টাকা।

john

বলিউডের কোনো ব্যাকগ্রাউন্ড ছাড়াই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন জন আব্রাহাম। প্রথমবার ব্যাঙ্ক অব মহারাষ্ট্র থেকে ১১ হাজার ৮ শত টাকা বেতন পান তিনি। সেই অ্যাকাউন্টটি এখনও রেখে দিয়েছেন জন।

imran

ছোটবেলায় গুডনাইটের বিজ্ঞাপন করে ২ হাজার ৫ শত টাকা রোজগার করেন ইমরান হাশমি। এটাই তার প্রথম রোজগার।